উচ্চমাধ্যমিক উত্তীর্ণদের স্টেনোগ্রাফার পদে নিয়োগ করতে চলেছে স্টাফ সিলেকশন কমিশন, রইল আবেদন পদ্ধতি

চাকরী ক্ষেত্রে উচ্চমাধ্যমিক উত্তীর্ণদের সুবর্ণ সুযোগ। কারণ ‘স্টেনোগ্রাফার’ পদে নিয়োগ (Job Vacancy) করতে চলেছে স্টাফ সিলেকশন কমিশন (SSC)। কয়েক হাজার প্রার্থীদের নিয়োগ করার জন্যই এই…

SSC

চাকরী ক্ষেত্রে উচ্চমাধ্যমিক উত্তীর্ণদের সুবর্ণ সুযোগ। কারণ ‘স্টেনোগ্রাফার’ পদে নিয়োগ (Job Vacancy) করতে চলেছে স্টাফ সিলেকশন কমিশন (SSC)। কয়েক হাজার প্রার্থীদের নিয়োগ করার জন্যই এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গেছে। আগ্রহী প্রার্থীরা আগামী ১৭ আগস্ট ২০২৪ তারিখ পর্যন্ত অনলাইনের মাধ্যমে এই আবেদনটি করতে পারবেন।

যোগ্যতাঃ-
আবেদনকারী যেকোনো সরকারি স্কুল থেকে উচ্চমাধ্যমিক উত্তীর্ণ হলেই এখানে আবেদন করতে পারবে।

   

আবেদন পদ্ধতিঃ-
স্টাফ সিলেকশন কমিশনের স্টেনোগ্রাফার পদে আবেদন করতে আবেদনকারীকে প্রথমে স্টাফ সিলেকশন কমিশনের ওয়েবসাইট অর্থাৎ ssc.gov.in এ গিয়ে, আবেদন লিংক ওপেন করে প্রার্থীর নাম তার অভিভাবকের নাম তার ঠিকানা নির্ভুল ভাবে নথিভুক্ত করতে হবে। এরপর নিজের প্রয়োজনীয় নথিগুলি স্ক্যান করে আপলোড করার পর সমস্ত তথ্য সঠিক আছে কিনা দেখেনিয়ে সাবমিট বাটনে ক্লিক করে আবেদনটি সম্পন্ন করতে হবে।

প্রকাশিত NEET-UG 2024- এর সংশোধিত ফলাফল, মেধা তালিকায় বাংলার এক পড়ুয়াও

পদের নামঃ-
স্টেনোগ্রাফার

শূন্যপদঃ-
২০০৬ টি

আবেদন মুল্যঃ-
আবেদন করতে জেনারেল ক্যাটাগরির প্রার্থীদের ১০০টাকা আবেদন মূল্য দিতে হবে। কিন্তু এসটি এসসি ক্যাটাগরির প্রার্থীদের কোনো প্রকার আবেদন মুল্য দিতে হবে না।

বয়সঃ-
আবেদন করতে প্রার্থীদের ১৮ বছর থেকে ৪০ বছরের মধ্যে বয়স হতে হবে।

নিয়োগ প্রক্রিয়াঃ-
আবেদনকারীদের এখানে স্টেনোগ্রাফার পদে চাকরির জন্য নির্বাচিত করা হবে। আবেদন করতে প্রার্থীদের চারটি ধাপে পরীক্ষা নেওয়া হবে, সেগুলি হল- অনলাইন ভিত্তিক পরীক্ষা (CBT) স্টেনোগ্রাফি দক্ষতা পরীক্ষা, ডকুমেন্টস ভেরিফিকেশন ও মেডিকেল টেস্ট। এই সকল পরীক্ষায় উত্তীর্ণ হলেই চাকরিতে নিয়োগ করা হবে।