শহীদ দিবসের পরিবর্তে আত্মসমালোচনা দিবস পালন করুন মমতা, পরামর্শ BJP নেতার

আজ ২১শে জুলাই শহীদ দিবস পালন করছে তৃণমূল কংগ্রেস। ধর্মতলায় মঞ্চ বেঁধে এই বিরাট জনসভার আয়োজন করেছে শাসক দল। অন্যদিকে এই নিয়ে তৃণমূল সুপ্রিমো মমতা…

আজ ২১শে জুলাই শহীদ দিবস পালন করছে তৃণমূল কংগ্রেস। ধর্মতলায় মঞ্চ বেঁধে এই বিরাট জনসভার আয়োজন করেছে শাসক দল। অন্যদিকে এই নিয়ে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কে তিব্র ভাষায় আক্রমণ করল বিজেপি। মমতাকে শহীদ দিবসের পরিবর্তে ‘আত্মনিরিক্ষণ দিবস’ বা ‘আত্মসমালোচনা দিবস’ হিসেবে পালন করার পরামর্শ দিলেন বিজেপি (BJP) নেতা শেহজাদ পুনাওয়ালা।

রবিবার এসপ্ল্যানেডে শহিদ জনসভায় বক্তব্য রাখেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উপস্থিত ছিলেন সমাজবাদী পার্টি প্রধান অখিলেশ যাদবও। লোকসভা ও বিধানসভা উপনির্বাচনে জয়ের পর এটাই তৃণমূলের প্রথম বড় সমাবেশ। বিজেপি মুখপাত্র শেহজাদ পুনাওয়ালা ২১ জুলাই রবিবার শহীদ দিবস হিসাবে পালনের জন্য তৃণমূল কংগ্রেসের সমালোচনা করেছেন।

   

শেহজাদ পুনাওয়ালা বলেন, ‘দল বামেদের চেয়ে বেশি হিংস্র হয়ে উঠেছে এবং তৃণমূলের উচিত দিনটিকে শহিদ দিবসের পরিবর্তে ‘আত্মদর্শন দিবস’ হিসেবে পালন করা। পশ্চিমবঙ্গে ক্রমবর্ধমান অপরাধের সমালোচনা করে পুনাওয়ালা বলেন, “তৃণমূল কংগ্রেস ২১ জুলাই শহীদদের স্মরণ করার দাবি করে, কিন্তু বাস্তবে এটি তাদের জন্য আত্মদর্শনের দিন হওয়া উচিত। ‘

বিজেপির জাতীয় মুখপাত্রের দাবি, বামেদের থেকে তৃণমূল বেশি হিংসাত্মক মনোভাব নিয়েছে। তিনি অভিযোগ করেন, রাজ্যে রাজনৈতিক খুন হয়েছে এবং প্রতিটি নির্বাচনেই হিংসা দেখা যায়। তৃণমূল সরকার ‘মা মাটি মানুষ’ স্লোগানকে বোমা বিস্ফোরণ, দুর্নীতি ও ধর্ষকদের সমর্থনে স্লোগানে পরিণত করছে বলে অভিযোগ করেন তিনি।