চুরি হয়ে যাওয়া ফোন থেকে কিভাবে মুছবেন UPI আইডি? রইল বিস্তারিত তথ্য

ফোন চুরি হয়ে গেলে এইভাবে আপনার UPI আইডি ডিলিট (UPI ID Delete) করুন। তা না হলে আপনি আর্থিক সমস্যায় পড়তে পারেন। অন্যথায় আপনার অ্যাকাউন্ট খালি…

UPI ID

ফোন চুরি হয়ে গেলে এইভাবে আপনার UPI আইডি ডিলিট (UPI ID Delete) করুন। তা না হলে আপনি আর্থিক সমস্যায় পড়তে পারেন। অন্যথায় আপনার অ্যাকাউন্ট খালি হয়ে যেতে পারে। তাই জেনে নিন কীভাবে আপনি নিজেই আপনার UPI আইডি (UPI ID Delete) মুছে ফেলতে পারেন…

আজকাল মানুষ অনলাইনে পেমেন্ট করা শুরু করেছে, নগদ বহন করা ক্রমশ কমছে। এমতাবস্থায় বেশির ভাগ টাকাই রয়ে গেছে ব্যাংকে। কিন্তু ফোন চুরি হলে কী হবে? চোর সমস্ত টাকা নিয়ে যাবে এবং আপনি গরীব হয়ে যাবেন। তবে কিন্তু আপনি এই ঝামেলা এড়াতে পারবেন। এর আগে আপনাকে বুঝতে হবে কিভাবে আপনি আপনার Google Pay, Phone Pay, Paytm এবং UPI আইডি ব্লক (UPI ID Delete) করবেন।

   

এভাবে বন্ধ করা যাবে UPI আইডিঃ-
এজন্য প্রথমে এই দুটি নম্বরের যেকোনো একটিতে কল করুন 02268727374, 08068727374। এরপর সেখানে অভিযোগ নথিভুক্ত করুন, এখানে ওটিপি চাওয়া হলে, সিম কার্ড এবং ডিভাইস হারানোর বিকল্পটি বাছুন। তার পরেই আপনি কাস্টমার কেয়ারের সাথে যুক্ত হবেন। সেখানে আপনার ফোন চুরির ঘটনা সম্পর্কে জানিয়ে অবিলম্বে UPI আইডি ব্লক (UPI ID Delete)  করতে পারেন।

বিকল্প PayTM UPI আইডি ব্লক পদ্ধতিঃ- 
Paytm UPI আইডি ব্লক (UPI ID Delete) করতে প্রথমে Paytm ব্যাঙ্কের হেল্পলাইন নম্বর-01204456456-এ কল করুন। এরপর Lost Phone এর অপশনটি সিলেক্ট করুন। সঙ্গে বিকল্প নম্বরটি লিখুন অর্থাৎ যে নম্বর থেকে অভিযোগটি প্রক্রিয়াটি করা হচ্ছে। তারপরেই সমস্ত ডিভাইস থেকে লগআউট নির্বাচন করুন।

Realme-এর সামার সেলের সঙ্গে পেয়ে যান দুর্দান্ত দামে এই 6টি ফোন

লগআউট নির্বাচন করা হলে Paytm ওয়েবসাইটে প্রবেশ করে 24×7 সহায়তা বিকল্পটি নির্বাচন করতে হবে, এরপর আপনি Report a Fraud বা Message Us বিকল্পটি নির্বাচন করবেন। এটি করার পরে প্রয়োজনীয় বিবরণ দিতে হবে। বিস্তারিত যাচাই করার পর, আপনার Paytm অ্যাকাউন্ট সাময়িকভাবে বন্ধ হয়ে যাবে। UPI নম্বর ব্লক (UPI ID Delete) করার পরে, অবশ্যই কাছের থানায় যান এবং ফোন হারানোর জন্য FIR দায়ের করুন।