আম্বানির কামাল! তিন মাসে ৫,৪৪৫ কোটি টাকা আয় করল রিলায়েন্স

ছেলের বিয়ের জাঁকজমক গোটা বিশ্বের নজর কেড়েছে। ফের মুকেশ আম্বানির (Reliance) বাড়িতে এল খুশির খবর। রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ জুন ত্রৈমাসিকের ফলাফল প্রকাশ্যে এনেছে। রিলায়েন্স জিও ইনফোকম…

Mukesh Ambani আম্বানির কামাল! তিন মাসে ৫,৪৪৫ কোটি টাকা আয় করল রিলায়েন্স

ছেলের বিয়ের জাঁকজমক গোটা বিশ্বের নজর কেড়েছে। ফের মুকেশ আম্বানির (Reliance) বাড়িতে এল খুশির খবর। রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ জুন ত্রৈমাসিকের ফলাফল প্রকাশ্যে এনেছে। রিলায়েন্স জিও ইনফোকম লিমিটেড, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের টেলিকম শাখা, ২০২৪-২০২৫ আর্থিক বছরের প্রথম ত্রৈমাসিকে প্রচুর লাভ করেছে। কোম্পানির লাভ প্রায় ১২ শতাংশ বেড়েছে।

রিলায়েন্স জিও প্রথম ত্রৈমাসিকে ৫৪৪৫ কোটি টাকা নিট লাভ করেছে। গত ত্রৈমাসিকে কোম্পানিটি ৫৩৩৭ কোটি টাকা লাভ করেছিল। অবশ্য গত আর্থিক বছরের এই একই ত্রৈমাসিকে ৪৮৬৩ কোটি টালা লাভ করেছিল জিও। অতএব, এটা পরিষ্কার যে ঝড়ের গতিতে লভ্যাংশের পরিমাণ বাড়িয়েছে রিলায়েন্স জিও।

   

যদি বার্ষিক ভিত্তিতে দেখা যায়, রিলায়েন্স জিওর প্রথম ত্রৈমাসিকে স্বতন্ত্র নেট লাভ ১২ শতাংশ বৃদ্ধি পেয়েছে। গত আর্থিক বছরের একই ত্রৈমাসিকে এটি ছিল ৪৮৬৩ কোটি টাকা। বার্ষিক ভিত্তিতে কোম্পানির আয়ও বেড়েছে ১০.১ শতাংশ। এক বছর আগে একই ত্রৈমাসিকে তা ছিল ২৪,০৪২ কোটি, জুন ত্রৈমাসিকে তা ২৬,৪৭৮ কোটিতে পৌঁছেছে।

মাসে মাসে অ্যাকাউন্টে ঢুকবে টাকা, বাজেটে কৃষকদের জন্য বিরাট চমক!

এটি আগের ত্রৈমাসিকে ছিল ২৫,৯৫৯ কোটি এবং গত আর্থিক বছরে একই ত্রৈমাসিকে ছিল ২৪,০৪২ কোটি। এর সঙ্গে টেলিকম কোম্পানির অপারেটিং মার্জিন QoQ বেড়ে ৫২.৬ শতাংশ হয়েছে।

কোম্পানির অপারেটিং মার্জিন প্রথম ত্রৈমাসিকে ২৬.৭ শতাংশে বেড়েছে। এক বছর আগের একই ত্রৈমাসিকে এটি ছিল ২৬.২ শতাংশ এবং আগের ত্রৈমাসিকে ছিল ২৬.৩ শতাংশ। এই টেলিকম কোম্পানির মোট খরচ ১.৮৪ শতাংশ বেড়ে ১৯,২৬৬ কোটি টাকা হয়েছে। গত ত্রৈমাসিকে এই খরচ ছিল ১৮,৯১৭ কোটি টাকা।

১০ হাজারের নীচে 5G ফোন আনল iQOO, ফিচার দেখলে চমকে যাবেন

একই সময়ে, এক বছর আগের একই ত্রৈমাসিকে এটি ছিল ১৭,৫৯৪ কোটি টাকা। কোম্পানির লাইসেন্সিং এবং স্পেকট্রাম খরচ ১০.৪ শতাংশ বেড়ে ২,৪৩৩ কোটি টাকা হয়েছে। এক বছর আগের একই ত্রৈমাসিকে এটি ছিল ২,২০৪ কোটি টাকা। গত ত্রৈমাসিকে তা ছিল ২,৩৮৯ কোটি টাকা।