৯ দিন ধরে নিখোঁজ থাকার পর বাংলার খাল থেকে উদ্ধার প্রাক্তন মন্ত্রীর দেহ

লোকসভা, বিধানসভা উপনির্বাচন মিটতে না মিটতে বাংলায় এবার প্রাক্তন মন্ত্রীর দেহ মিলল। দীর্ঘ প্রায় ৯ দিন ধরে নিখোঁজ থাকার পর শিলিগুড়ির কাছে একটি খাল থেকে…

sikkim ৯ দিন ধরে নিখোঁজ থাকার পর বাংলার খাল থেকে উদ্ধার প্রাক্তন মন্ত্রীর দেহ

লোকসভা, বিধানসভা উপনির্বাচন মিটতে না মিটতে বাংলায় এবার প্রাক্তন মন্ত্রীর দেহ মিলল। দীর্ঘ প্রায় ৯ দিন ধরে নিখোঁজ থাকার পর শিলিগুড়ির কাছে একটি খাল থেকে উদ্ধার হল সিকিমের প্রাক্তন মন্ত্রী আর সি পৌডিয়ালের দেহ। পুলিশ এই ঘটনার বিষয়টি নিশ্চিত করেছে।

পুলিশ সূত্রে খবর, স্থানীয়রা মঙ্গলবার ফুলবাড়ীর তিস্তা খালে ৮০ বছরের বৃদ্ধ পৌডিয়ালের মৃতদেহ ভাসতে দেখেন। এরপরেই তড়িঘড়ি খবর দেওয়া হয় পুলিশকে। এক পুলিশ আধিকারিক জানান, ‘তিস্তা নদীর উপরিভাগ থেকে দেহটি নিচে নেমে আসতে পারে বলে ধারণা করা হচ্ছে। ঘড়ি ও প্রাক্তন মন্ত্রীর গায়ে থাকা পোশাক থেকে তাঁকে শনাক্ত করা হয়।

   

পুলিশ জানিয়েছে, গত ৭ জুলাই পাকিয়ং জেলার ছোটা সিংতাম থেকে নিখোঁজ হয়ে যাওয়ার পর ওই রাজনীতিবিদের খোঁজে বিশেষ তদন্তকারী দল (সিট) গঠন করা হয়। এরপর মঙ্গলবার প্রাক্তন মন্ত্রীর দেহ উদ্ধার হল। “মৃত্যুর তদন্ত চলবে,” বলে জানিয়েছে পুলিশ। পাউদয়াল প্রথমে সিকিম বিধানসভায় ডেপুটি স্পিকার ছিলেন এবং পরে রাজ্যের বনমন্ত্রী হয়েছিলেন।

৭০ এবং ৮০ এর দশকের শেষের দিকে তিনি সিকিম রাজ্যের রাজনৈতিক দিকের একজন গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ব হিসাবে বিবেচিত হন, তিনি রাইজিং সান পার্টির প্রতিষ্ঠা করেন।

সিকিমের মুখ্যমন্ত্রী পিএস তামাং এই ঘটনায় শোক প্রকাশ করে বলেছেন, “আমি প্রয়াত আরসি পৌডিয়াল ইহুদির আকস্মিক মৃত্যুতে গভীরভাবে শোকাহত, একজন রাষ্ট্রনায়ক এবং বিশিষ্ট প্রবীণ রাজনৈতিক নেতা, যিনি মন্ত্রী হিসাবে সিকিম সরকারের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছিলেন এবং ঝুলকে গাম দলের নেতা ছিলেন।”