Captain America 4: মুক্তি পেল ‘ক্যাপ্টেন আমেরিকা ৪’ এর টিজার, মার্ভেল উনিভার্সে যোগ দিলেন হ্যারিসন ফোর্ড

শুক্রবার মুক্তি পেল বহু প্রতীক্ষিত ‘ক্যাপ্টেন আমেরিকা ৪: ব্রেভ নিউ ওয়ার্ল্ড’ (Captain America 4: Brave New World) এর টিজার (Teaser)। মার্ভেল স্টুডিওর প্রকাশ করা টিজারটিতে…

Sam Wilson as Captain America

শুক্রবার মুক্তি পেল বহু প্রতীক্ষিত ‘ক্যাপ্টেন আমেরিকা ৪: ব্রেভ নিউ ওয়ার্ল্ড’ (Captain America 4: Brave New World) এর টিজার (Teaser)। মার্ভেল স্টুডিওর প্রকাশ করা টিজারটিতে ক্যাপ্টেন আমেরিকার গল্পের নতুন অধ্যায়ের একটি রোমাঞ্চকর আভাস দেয়। টিজারটিতে ক্যাপ্টেন আমেরিকার চরিত্রে (Captain America) রয়েছেন অ্যান্টোনি ম্যাকি (Anthony Mackie) অভিনীত স্যাম উইলসন (Sam Wilson) যিনি ক্যাপ্টেন আমেরিকার আইকনিক শিল্ডটি এবং আবরণটি গ্রহণ করেছেন।

ক্যাপ্টেন আমেরিকার (Captain America) ভূমিকায় ক্রিস ইভান্স (Chris Evans) অভিনীত স্টিভ রজার্সের (Steve Rogers) দ্বারা উত্তরসূরি হিসেবে নির্বাচিত হওয়ার পর, স্যাম উইলসন (Sam Wilson) আইকনিক শিল্ডটি হাতে নেন এবং মুক্তি পাওয়া টিজারে রেড হাল্কের (Red Hulk) বিরুদ্ধে লড়তে প্রতিজ্ঞাবদ্ধ বপন। এক মিনিট ৪৮ সেকেন্ড দীর্ঘ টিজারটি ম্যাকির স্যাম উইলসনের সঙ্গে মার্কিন প্রেসিডেন্ট থ্যাডিউস ‘থান্ডারবোল্ট’ রসের সঙ্গে আলাপচারিতার মাধ্যমে শুরু হয়।

   

Harrison Ford, Giancarlo Esposito, Red Hulk

প্রেসিডেন্ট রসের চরিত্রে অভিনয় করে মার্ভেল উনিভার্সে যোগ দিয়েছেন বর্ষীয়ান অভিনেতা হ্যারিসন ফোর্ড (Harrison Ford)। প্রেসিডেন্ট রস ক্যাপ্টেন আমেরিকাকে সামরিক বাহিনীর একজন সরকারী সদস্য হওয়ার প্রস্তাব দেন। বিশ্বে ক্ষমতার সমীকরণ বদলানোর প্রাক কালে স্যাম (Sam Wilson) হোয়াইট হাউসের অভ্যন্তরে একটি হত্যা প্রচেষ্টা ব্যর্থ করেন এবং তাঁর এই প্রচেষ্টায় তাঁর শিল্ডের আঘাতে হোয়াট হাউস ধ্বংস হয়ে যায়। টিজারটির শেষ দৃশ্যে স্যাম উইলসনের সঙ্গে লড়াইয়ের সময় ক্যাপ্টেন আমেরিকার শিল্ড ভেঙে দেন রসের অলটার-ইগো, রেড হাল্ক (Red Hulk)।

ক্রিস ইভান্স (Chris Evans) আগের তিনটি ক্যাপ্টেন আমেরিকা চলচ্চিত্র এবং চারটি অ্যাভেঞ্জার চলচ্চিত্রে স্টিভ রজার্সের (Steve Rogers) চরিত্রে অভিনয় করেছিলেন। ২০১৯ -এর অ্যাভেঞ্জারস: এন্ডগেমের শেষ দৃশ্যে স্টিভ রজার্স তাঁর সুপারহিরো স্যুট ছেড়ে বাকি দিনগুলি কাটাতে অতীতে ফিরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি। এই কারণেই তার উত্তরাধিকারী হিসেবে স্যাম উইলসনকে হিসেবে বেছে নেন এবং তাঁর ভাইব্রানিয়াম শিল্ড উইলসনের কাছে অর্পণ করে দেন।

কফি শপেই মন দেওয়া নেওয়া, জানুন শোভন ও সোহিনীর প্রেম কাহিনী

ড্যানি রামিরেজ ‘ক্যাপ্টেন আমেরিকা: ব্রেভ নিউ ওয়ার্ল্ডে প্রাক্তন এয়ার ফোর্স লেফটেন্যান্ট জোয়াকিন টরেস হিসাবে তার ভূমিকার প্রত্যাবর্তন করছেন। টিম ব্লেক নেলসনও স্যামুয়েল স্টার্ন্স ওরফে দ্য লিডার হিসেবে প্রত্যাবর্তন করছেন। টিমকে ২০০৮ সালের চলচ্চিত্র ‘দ্য ইনক্রেডিবল হাল্ক’-এ শেষবার দেখা গিয়েছিল।

এই সিনেমার অন্যতম নতুন সংযোজন ব্রেকিং ব্যাড খ্যাত তারকা জিয়ানকার্লো এসপোসিটো (Giancarlo Esposito)। এই চলচ্চিত্রে তিনি জি.ডব্লিউ. ব্রিজ (G.W. Brigde) ভূমিকায় অভিনয় করেছেন। এছাড়াও রয়েছেন শিরা হাস, যিনি রুথ ব্যাট-সেরাফের চরিত্রে অভিনয় করছেন। রুথ একজন প্রাক্তন ব্ল্যাক উইডও যিনি বর্তমানে মার্কিন সরকারের উচ্চ পদস্থ কর্মকর্তা।

জুলিয়াস ওনাহ পরিচালিত এবং ম্যালকম স্পেলম্যান, ডালান মুসন এবং ম্যাথিউ অর্টনের একটি চিত্রনাট্য অবলম্বনে তৈরী, ‘ক্যাপ্টেন আমেরিকা: ব্রেভ নিউ ওয়ার্ল্ড’ ১৪ ফেব্রুয়ারি, ২০২৫(14th February 2025) -এ বিশ্বব্যাপী প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে।