Ben Stokes: বিশ্বের তৃতীয় ক্রিকেটার হিসেবে নজির গড়লেন স্টোকস

লর্ডসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের দ্বিতীয় দিনে বিশেষ কৃতিত্ব অর্জন করেছেন ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক বেন স্টোকস (Ben Stokes)। বিশ্বের তৃতীয় খেলোয়াড় হিসেবে টেস্টে…

Ben Stokes created record in Lords

লর্ডসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের দ্বিতীয় দিনে বিশেষ কৃতিত্ব অর্জন করেছেন ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক বেন স্টোকস (Ben Stokes)। বিশ্বের তৃতীয় খেলোয়াড় হিসেবে টেস্টে ৬ হাজার রানের মাইলফলক ও ২০০ উইকেটের মাইলফলক স্পর্শ করলেন স্টোকস।

Joni Kauko: মোহনবাগানকে এখনও ফলো করছেন কাউকো

   

স্টোকসের আগে এই কৃতিত্ব অর্জন করেছিলেন স্যার গারফিল্ড সোবার্স এবং জ্যাক ক্যালিস। প্রথম ইংলিশ ক্রিকেটার হিসেবে এই কীর্তি গড়লেন স্টোকস। সোবার্স ৯৩টি টেস্ট খেলে ৮০৩২ রান করেছেন এবং ২৩৫ উইকেট নিয়েছেন। দক্ষিণ আফ্রিকার তারকা অলরাউন্ডার জ্যাক ক্যালিস তাঁর কেরিয়ারে ১৬৬ টেস্ট ম্যাচ খেলে ১৩,২৮৯ রান করার পাশাপাশি ২৯২ উইকেটও নিয়েছেন।

নিজের ১০৩তম টেস্ট ম্যাচে এই কীর্তি গড়েন স্টোকস। বর্তমানে তাঁর নামে রয়েছে ৬৩২০ রান ও ২০১ উইকেট। নিজের প্রথম ওভারেই কার্ক ম্যাকেঞ্জিকে আউট করেন স্টোকস। সেই সঙ্গে আন্তর্জাতিক ক্রিকেটে ১০ হাজার রান ও ৩০০ উইকেট পূর্ণ করা খেলোয়াড় হয়ে গেলেন স্টোকস। এর আগে কার্ল হুপার, সনৎ জয়সূর্য, জ্যাক ক্যালিস, শাহিদ আফ্রিদি ও সাকিব আল হাসান।

Anwar Ali: বির্তকের মধ্যেই এবার মোহনবাগানের নির্দেশ আনোয়ারকে

এরপর স্টোকস মাইকেল লুইসকে আউট করেন, টেস্টে তাঁর ২০১তম উইকেট। দ্বিতীয় দিন ব্যাট করতে নেমে দ্বিতীয় ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের স্কোর ৬ উইকেটে ৭৯, ইংল্যান্ডের চেয়ে ১৭১ রানে পিছিয়ে।