অনুমতি ছাড়া কেউ আপনার ফোন বন্ধ করতে পারবে না, পাসওয়ার্ডটি এইভাবে সক্রিয় করুন

স্মার্টফোন এখন আর শুধু কল করার মধ্যেই সীমাবদ্ধ নয়, এটি এমন একটি ডিভাইস যেখানে আমরা সকলেই আমাদের গুরুত্বপূর্ণ নথি এবং ডেটা সংরক্ষণ করি। এই কারণেই…

স্মার্টফোন এখন আর শুধু কল করার মধ্যেই সীমাবদ্ধ নয়, এটি এমন একটি ডিভাইস যেখানে আমরা সকলেই আমাদের গুরুত্বপূর্ণ নথি এবং ডেটা সংরক্ষণ করি। এই কারণেই এই সময়ে ব্যবহারকারীদের জন্য মোবাইল নিরাপত্তা সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়। আপনিও যদি আপনার ফোনের নিরাপত্তা নিয়ে চিন্তিত থাকেন, তাহলে আজকে আমরা আপনাকে এমন একটি দুর্দান্ত ফিচারের কথা বলব যা আপনি হয়তো জানেন না।

আপনি যদি চান যে আপনার অনুমতি ছাড়া কেউ আপনার ফোন বন্ধ করতে না পারে, তাহলে এর জন্য আপনাকে কী করতে হবে? এই প্রশ্নের উত্তর যদি আপনার জানা না থাকে, তাহলে চলুন জানাই কিভাবে আপনি খুব সহজে এই কাজটি করতে পারবেন।

   

পাওয়ার অফের জন্য কীভাবে পাসওয়ার্ড তৈরি করবেন:

এভাবে পাসওয়ার্ড সেট করুন
আপনি পাসওয়ার্ড তৈরি এবং প্রয়োগ করার সাথে সাথে আপনার অনুমতি ছাড়া কেউ আপনার ফোনটি বন্ধ করতে সক্ষম হবে না, তবে এটি কীভাবে করা হবে তা আমাদের জানান। এই কাজটি করার জন্য আপনাকে কিছু সহজ ধাপ অনুসরণ করতে হবে।

প্রথম ধাপ হল আপনাকে আপনার ফোনের সেটিংস খুলতে হবে। ফোনের সেটিংস খোলার পরে, আপনাকে সেটিংসে অনুসন্ধান বারটি ব্যবহার করতে হবে। আপনাকে সার্চ বারে পাসওয়ার্ড লিখতে হবে, এখানে একটি বিষয় উল্লেখ্য যে কিছু ডিভাইসে আপনি পাসওয়ার্ড নামে এই বৈশিষ্ট্যটি পেতে পারেন এবং কিছু হ্যান্ডসেটে আপনি পাওয়ার অফ নামে এই বৈশিষ্ট্যটি পেতে পারেন।

Realme, Oppo, Vivo-এর মতো সমস্ত স্মার্টফোনে আপনি সহজেই এই বৈশিষ্ট্যটি পাবেন। সার্চ করার সাথে সাথে আপনি Require Password to Power Off নামের একটি অপশন পাবেন, এই অপশনে ক্লিক করুন।

এই বৈশিষ্ট্যটি ফোনে বন্ধ থাকে, তবে আপনি এই বৈশিষ্ট্যটি চালু করতে পারেন, আপনি এই বৈশিষ্ট্যটি চালু করার সাথে সাথে এই বৈশিষ্ট্যটি আপনাকে আপনার ফোনের লক স্ক্রিন পাসওয়ার্ড লিখতে বলবে। এই বৈশিষ্ট্যটি সক্রিয় বা চালু করার পরে, যখন কেউ আপনার ফোন বন্ধ করার চেষ্টা করবে, ফোনটি প্রথমে পাসওয়ার্ড চাইবে।