পদপিষ্ট হয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে ১২১, হাসপাতালে জমছে মৃতদেহের স্তুপ

উত্তরপ্রদেশের হাথরসে (Hathras) পদদলিত হয়ে মৃতের সংখ্যা হু হু করে বেড়েই চলেছে। এখনও অবধি এই ঘটনায় ১২১ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে উত্তরপ্রদেশ প্রশাসন। এবার…

hathras up পদপিষ্ট হয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে ১২১, হাসপাতালে জমছে মৃতদেহের স্তুপ

উত্তরপ্রদেশের হাথরসে (Hathras) পদদলিত হয়ে মৃতের সংখ্যা হু হু করে বেড়েই চলেছে। এখনও অবধি এই ঘটনায় ১২১ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে উত্তরপ্রদেশ প্রশাসন। এবার এই বিষয়ে আরও বড় তথ্য প্রকাশ্যে এল।

হাথরসে পদপিষ্ট ঘটনা প্রসঙ্গে উত্তরপ্রদেশের মন্ত্রী সন্দীপ সিং বলেছেন, “এখনও পর্যন্ত এই ঘটনায় ১২১ জনের মৃত্যু হয়েছে। আহতদের উন্নতমানের চিকিৎসা দেওয়া হচ্ছে। আহতদের সঙ্গে দেখা করতে হাথরসে যাবেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।” শুধু তাই নয়, এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন মন্ত্রী। তাঁর মতে, এটা কোনো ছোটখাটো ঘটনা নয়।

   

উল্লেখ্য, মঙ্গলবার উত্তরপ্রদেশের হাথরসে ভোলে বাবার সৎসঙ্গে পদপিষ্ট হওয়ার ঘটনা ঘটে। এই ঘটনায় এখনও অবধি ১২১ জনের মৃত্যু হয়েছে, যাদের অধিকাংশই মহিলা ও শিশু। এ দুর্ঘটনায় শতাধিক মানুষ আহত হয়েছেন বলে জানা গেছে। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথও ঘটনায় প্রতি মুহূর্তের আপডেট নিচ্ছেন। তবে আশঙ্কা করা হচ্ছে, এই দুর্ঘটনায় মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।

এদিকে যারা এই সৎসঙ্গ দেখতে গিয়েছিলেন তাঁরা গোটা ঘটনা প্রসঙ্গে জানিয়েছেন। এক তরুণী জানান, ‘সৎসঙ্গে প্রচুর মানুষের ভিড় ছিল। সৎসঙ্গ শেষ হওয়ার পর লোকজন সেখান থেকে বের হতে শুরু করে। এদিকে যাওয়ার সময়ে তাড়াহুড়ো হওয়ায় পদপিষ্টের মতো ঘটনা ঘটে। মানুষ একে অপরের দিকে তাকাচ্ছিল না অবধি। হুড়োহুড়িতে পায়ের তলায় পিষ্ট হয়ে যায় বহু মহিলা ও শিশু। চারদিকে চিৎকার চেঁচামেচি।’