ম্যানেজার কো-অর্ডিনেটর পদে কর্মী নিয়োগ করতে চলছে শিশু সুরক্ষা দপ্তর! রইল আবেদন পদ্ধতি

পশ্চিমবঙ্গ রাজ্যের শিশু সুরক্ষা দপ্তর তাদের অফিসিয়াল ওয়েবসাইটে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছে। আগ্রহী প্রার্থীরা শীঘ্রই এখানে আবেদন করতে পারেন। আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গেছে।…

CPD

পশ্চিমবঙ্গ রাজ্যের শিশু সুরক্ষা দপ্তর তাদের অফিসিয়াল ওয়েবসাইটে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছে। আগ্রহী প্রার্থীরা শীঘ্রই এখানে আবেদন করতে পারেন। আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গেছে। তবে আগামী ১৫/০৭/২০২৪ তারিখের এর মধ্যে এখানে শেষ আবেদনপত্র জমা নেওয়া হবে।

শূন্যপদঃ-
শিশু সুরক্ষা দপ্তরে সব পদ মিলিয়ে মোট শূন্যপদ রয়েছে ৯ টি। সেখানে ম্যানেজার কো-অর্ডিনেটর – ১ টি, সোশ্যাল ওয়ার্কার – ১ টি, নার্স – ১ টি, ডাক্তার – ১ টি, আয়া – ৫ টি।

   

যোগ্যতাঃ-
যে সকল প্রার্থীরা এই নিয়োগের জন্য আবেদন করতে ইচ্ছুক তাদের অবশ্যই কোনো একটি স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অষ্টম শ্রেণী ও মাধ্যমিক পাশ করতে হবে।

বয়স সীমাঃ-
উল্লেখিত পদ গুলিতে আবেদন করার জন্য প্রার্থীদের বয়স হতে হবে ন্যূনতম ১৮ থেকে সর্বোচ্চ ৪৫ বছর পর্যন্ত।

বেতন কাঠামোঃ-
এখানে প্রতিটি পোস্টের জন্য ভিন্ন ভিন্ন বেতন নির্ধারণ করা হয়েছে।

আবেদন প্রক্রিয়াঃ-
এখানে শিশু সুরক্ষা দপ্তরের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। এরপর নিজের বৈধ মোবাইল নম্বর এবং ইমেইল আইডি দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। সেখানে প্রয়োজনীয় সমস্ত কিছু তথ্য দিয়ে আবেদন পত্রটি পূরণ করতে হবে। অবশেষে সাবমিট বাটনে ক্লিক করে আবেদন প্রক্রিয়াটি সম্পুর্ণ করতে হবে।

নির্বাচন পদ্ধতিঃ-
প্রথমে প্রার্থীদের একটি লিখিত পরীক্ষা নেওয়া হবে। তারপর একটি কম্পিউটার টেস্ট নেওয়া হবে। এরপর একটি মৌখিক পরীক্ষা নেওয়া হবে। এই সব পর্যায় গুলি অতিক্রম করলে তবেই চাকরির জন্য নির্বাচিত হবেন প্রার্থীরা।