ভারত সহ সারা বিশ্বে Instagram ডাউন

আপনি কি আজ আপনার ইনস্টাগ্রাম (Instagram) ব্যবহার করতে অক্ষম? আমরা আপনাকে বলি যে আজ শনিবার, 29 জুন, 2024, ভারত সহ সমগ্র বিশ্বে ইনস্টাগ্রাম ডাউন ছিল।…

insta ভারত সহ সারা বিশ্বে Instagram ডাউন

আপনি কি আজ আপনার ইনস্টাগ্রাম (Instagram) ব্যবহার করতে অক্ষম? আমরা আপনাকে বলি যে আজ শনিবার, 29 জুন, 2024, ভারত সহ সমগ্র বিশ্বে ইনস্টাগ্রাম ডাউন ছিল। ভারত সহ সারা বিশ্বে হাজার হাজার ব্যবহারকারী ইনস্টাগ্রাম ব্যবহারে সমস্যার সম্মুখীন হচ্ছেন। ব্যবহারকারীরা ইনস্টাগ্রামে নিউজ ফিড দেখতে পাচ্ছেন না, রিল দেখতে বা আপলোড করতে সমস্যা হচ্ছে। এছাড়া ইনস্টাগ্রামের অনেক ফিচার ব্যবহারে সমস্যা রয়েছে। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিযোগ করেছেন মানুষ। আসুন আমরা আপনাকে এই খবরের সম্পূর্ণ বিবরণ বলি।

6,500 এরও বেশি ভারতীয় ব্যবহারকারী অভিযোগ করেছেন

   

DownDetector, একটি ওয়েবসাইট যা অনলাইন বিভ্রাট নিরীক্ষণ করে, শুধুমাত্র ভারত থেকে 29 জুন, 2024-এ দুপুর 12.02 টায় 6,500টি রিপোর্ট রেকর্ড করেছে, যেখানে ব্যবহারকারীরা জানিয়েছেন যে তাদের Instagram এর অনেক বৈশিষ্ট্য ব্যবহার করতে সমস্যা হচ্ছে। 58% অর্থাৎ বেশিরভাগ ব্যবহারকারীই ইনস্টাগ্রামের নিউজ ফিড দেখতে সমস্যায় পড়েছিলেন।

একই সময়ে, 32% লোক বলেছেন যে তাদের অ্যাপ ব্যবহার করতে সমস্যা হচ্ছে, যেখানে 10% ব্যবহারকারী বলেছেন যে তাদের সার্ভার সংযোগে সমস্যা হচ্ছে। আমরা আপনাকে বলি যে রিপোর্ট অনুসারে, এটি ছিল সর্বোচ্চ সময় যখন ইনস্টাগ্রাম ডাউন ছিল।

অনেক শহরের ব্যবহারকারীরা সমস্যার সম্মুখীন হয়

ইনস্টাগ্রাম ডাউন হওয়ার সমস্যা ভারতের দিল্লি, জয়পুর, লখনউ, মুম্বাই, আহমেদাবাদ, লখনউ, কলকাতা, হায়দ্রাবাদ, ব্যাঙ্গালুরু এবং চেন্নাইয়ের মতো অনেক শহরেও দেখা গেছে। এই সমস্ত শহরের ব্যবহারকারীরা অভিযোগ দায়ের করেছেন। এই শহরগুলি ছাড়াও অন্যান্য অনেক শহরের ব্যবহারকারীরাও ইনস্টাগ্রাম ব্যবহারে সমস্যার সম্মুখীন হয়েছেন।

কিছু ব্যবহারকারী X (Twitter) এ লিখেছেন যে তারা নিউজ ফিড দেখতে পাচ্ছেন না, লগইন করতে পারছেন না, লগ ইন করার পর স্ক্রোল করতে পারছেন না। এখন পর্যন্ত ইনস্টাগ্রাম এই সমস্যা সম্পর্কে কোনও অফিসিয়াল তথ্য দেয়নি বা এই সমস্যার কারণও জানায়নি।