অমলিন মেসি-জাদু, কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে Argentina

সাঁইত্রিশ বছর বয়সেও অমলীন লিওনেল মেসির (Lionel Messi) স্কিল। চিলির বিরুদ্ধে আর্জেন্টিনার (Argentina vs Chile) ম্যাচ বিস্মিত করেছে ফুটবল প্রেমীদের। যার অন্যতমকরণ লিওনেল মেসি। এই…

lionel messi shines during argentina vs chile copa america match

সাঁইত্রিশ বছর বয়সেও অমলীন লিওনেল মেসির (Lionel Messi) স্কিল। চিলির বিরুদ্ধে আর্জেন্টিনার (Argentina vs Chile) ম্যাচ বিস্মিত করেছে ফুটবল প্রেমীদের। যার অন্যতমকরণ লিওনেল মেসি। এই বয়সেও আর্জেন্টাইন মহাতারকার স্কিল, ড্রিবলিং এক বিস্ময়। চিলিকে হারিয়ে কোপা আমেরিকা ২০২৪-এর কোয়ার্টার ফাইনালে চলে গিয়েছে আর্জেন্টিনা। গোল করেছেন লাউতারো মার্টিনেজ। কিন্তু নায়কের সম্মান পাচ্ছেন লিওনেল মেসি।

চিলির বনাম আর্জেন্টিনা ম্যাচ সংরক্যান্ট বহু ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে। কেউ কেউ গেতাফের বিরুদ্ধে করা মেসিও সেই অসামান্য গোলের কথা মনে করিয়ে দিয়েছেন। চিলির বিরুদ্ধে মেসি নিজে গোল করেননি, কিন্তু নাকানিচোবানি খাইয়েছেন প্রতিপক্ষের ফুটবলারদের।

   

নিজেও গোল করার খুব কাছে পৌঁছে গিয়েছিলেন। মেসির নেওয়া দূরপাল্লার মাটি ঘেঁষা একট শট গোলপোস্টে লেগে ছিটকে যায়। এই ম্যাচের শুরু থেকেই ফুটবলারদের মধ্যে উত্তেজনা ছিল চোখে পড়ার মতো। একাধিক ফাউল হয়েছে ম্যাচে। আর্জেন্টিনা শুরু থেকে গোল করার লক্ষ্যে মরিয়া ছিল। চিলি তাদের রক্ষণ রেখেছিল দৃঢ়।

বিরতির পর চিলি-ও বেশ কিছু আক্রমণ তুলে এনেছিল। এমি মার্টিনেজ রুখে দিয়েছিলে একাধিক প্রয়াস। ৮৮ মিনিটে পরিবর্তে ফুটবলার হিসেবে মাঠে লামা লাউতারো মার্টিনেজ গোল করে যান আর্জেন্টিনার হয়ে। এটাই ম্যাচের নির্ণায়ক গোল।

 

কর্নারের সময় চিলির বক্সে তৈরি হয়েছিল ফুটবলারদের পায়ের জঙ্গল। সেখানে থেকে বল পেয়ে পাঠিয়ে দেন প্রতিপক্ষের জালে। পরপর দুই ম্যাচ জিতে চলতি কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল কাটার বিশ্বকাপ জয়ী আর্জেন্টিনা।