মাঝ সপ্তাহে সুখবর, শহরে পেট্রোলের দাম ৯৪.৫০, ডিজেল ৯০.২২ টাকা

সকল অপেক্ষার অবসান ঘটিয়ে আজ বুধবার দেশজুড়ে জারি হয়ে গেল জ্বালানির দাম। আর আজ ফের একবার পেট্রোল ও ডিজেলের দামে (Petrol Diesel Price) চমক লক্ষ্য…

সকল অপেক্ষার অবসান ঘটিয়ে আজ বুধবার দেশজুড়ে জারি হয়ে গেল জ্বালানির দাম। আর আজ ফের একবার পেট্রোল ও ডিজেলের দামে (Petrol Diesel Price) চমক লক্ষ্য করা গেল। দাম বেশ খানিকটা কমল জ্বালানির। আপনিও যদি আজ নিজের গাড়িতে তেল ভরানোর পরিকল্পনা করে থাকেন তাহলে জেনে নিন আজ কোথায় কত টাকায় মিলছে তেল।

এমনিতে ভারতীয় তেল সংস্থাগুলি প্রতিদিন সকাল ৬টায় পেট্রোল ও ডিজেলের সর্বশেষ দাম প্রকাশ করে। আজ অর্থাৎ ২৬ জুন পেট্রোল ও ডিজেলের দামে সামান্য পরিবর্তন হয়েছে। আজ কিছুটা স্বস্তি মিলেছে। কয়েকটি শহরে তেলের দাম কমেছে। করের কারণে দেশের বিভিন্ন শহরে জ্বালানির দাম বিভিন্নভাবে দেখা যায়। একই সঙ্গে আন্তর্জাতিক বাজারেও অপরিশোধিত তেলের দামের ওঠানামার পরিস্থিতি অব্যাহত রয়েছে। আন্তর্জাতিক বাজারে ব্রেন্ট ক্রুড অয়েলের দাম ব্যারেল প্রতি ৮৪.৯৩ ডলার এবং ডব্লিউটিআই ক্রুড অয়েলের দাম ব্যারেল প্রতি ৮০.৭৬ ডলারে লেনদেন হচ্ছে। চলুন তাহলে জেনে নেওয়া যাক আজ দেশে ১ লিটার জ্বালানির দাম কত।

   

জানলে খুশি হবেন, আজ বুধবার উত্তরপ্রদেশের বেশ কিছু জায়গায় সস্তা হয়েছে পেট্রোল ও ডিজেল। লখনউ-সহ একাধিক জেলায় আজ জ্বালানির দাম কয়েক পয়সা কমেছে। যেমন লখনউতে আজ পেট্রোল ৯৪.৫০ টাকা এবং ডিজেল ৯৮.৮৬ টাকায় পৌঁছেছে। যেখানে কানপুরে পেট্রোল বিক্রি হচ্ছে ৯৪.৫০ টাকা এবং ডিজেল ৮৮.৮৬ টাকায়।

যাইহোক, আজ মুম্বাইতে পেট্রোলের দাম ১০৪.২১ টাকা এবং ডিজেলের দাম ৯২.১৫ টাকা।

কলকাতা শহরে আজ পেট্রোল ও ডিজেলের দাম যথাক্রমে ১০৩.৯৪ এবং ৯০.৭৬ টাকা।

চেন্নাইতে আজ এক লিটার পেট্রোলের দাম ১০০.৮৫ টাকা এবং ডিজেলের দাম ৯২.৪৩ টাকা।

দিল্লিতে আজ পেট্রোল ও ডিজেলের দাম যথাক্রমে ৯৪.৭২ এবং ৮৭.৬২ টাকা।

আজ গুরুগ্রামে পেট্রোলের দাম ৯৪.৮৭ টাকা এবং ডিজেলের দাম ৮৭.৭৩ টাকা।

সুরাটে পেট্রোলের দাম ৯৪.৫৩ টাকা এবং ডিজেলের দাম ৯০.২২ টাকা।