T20 World Cup: বিঘ্নিত হতে পারে ভারত-বাংলাদেশ ম্যাচ!

আফগানিস্তানের বিপক্ষে সুপার এইট পর্ব (T20 World Cup) শুরু করা ভারতীয় দলকে শনিবার বাংলাদেশের চ্যালেঞ্জের মুখোমুখি হতে হবে। দুই দলের মধ্যে ম্যাচ হবে অ্যান্টিগায়। এই…

T20 World Cup India-Bangladesh Match

আফগানিস্তানের বিপক্ষে সুপার এইট পর্ব (T20 World Cup) শুরু করা ভারতীয় দলকে শনিবার বাংলাদেশের চ্যালেঞ্জের মুখোমুখি হতে হবে। দুই দলের মধ্যে ম্যাচ হবে অ্যান্টিগায়। এই টুর্নামেন্টে ভারত এখনও পর্যন্ত তার সমস্ত ম্যাচ জিতেছে। দলটি বাংলাদেশের বিপক্ষে জিতে সেমিফাইনালের জন্য তাদের দাবিকে আরও শক্তিশালী করতে চাইবে।

বাংলাদেশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলে জয় পেয়েছে ভারত। ভারত আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপে তাদের অভিযান শুরু করেছিল, যেখানে সাত উইকেটে জিতেছিল টিম ইন্ডিয়া। এরপর দলটি চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে পরাজিত করে এবং সহ-আয়োজক যুক্তরাষ্ট্রকে পরাজিত করে সুপার এইট পর্বে খেলার যোগ্যতা অর্জন করে।

   

কানাডার বিপক্ষে ভারতের গ্রুপ পর্বের ম্যাচটি বৃষ্টিতে ভেস্তে যায় এবং এরপর আফগানিস্তানের বিপক্ষে ৪৭ রানে জয়লাভ করে ভারত। ফাস্ট বোলার জসপ্রীত বুমরাহর নেতৃত্বাধীন ভারতীয় বোলাররা দুর্দান্ত পারফরম্যান্স করেছেন। গ্রুপ পর্বের পর আফগানিস্তানের বিপক্ষে সুপার এইটের ম্যাচে ভারতীয় বোলাররা দারুণ পারফরম্যান্স করে প্রতিপক্ষ দলকে চাপে ফেলতে সফল হন।

আর্শদীপ সিং এবং হার্দিক পান্ডিয়াও বুমরাহর সাথে ভাল খেলছেন। অন্যদিকে আফগানিস্তানের বিরুদ্ধে প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপে প্লেয়িং -১১ এ অন্তর্ভুক্ত হওয়া রিস্ট স্পিনার কুলদীপ যাদবও মুগ্ধ করেছেন। সুপার এইটের ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে হারের মুখ দেখতে হয়েছে বাংলাদেশকে। গ্রুপ পর্বে শ্রীলঙ্কা, নেপাল ও নেদারল্যান্ডসকে হারিয়ে সুপার এইটে খেলার যোগ্যতা অর্জন করে বাংলাদেশ। গ্রুপ পর্বে দক্ষিণ আফ্রিকার কাছে চার রানে হারের মুখ দেখতে হয়েছিল টাইগার বাহিনীকে।

ভারতীয় সমর্থকদের জন্য স্বস্তির বিষয় হল, শনিবার বাংলাদেশের বিপক্ষে ম্যাচে অ্যান্টিগায় বৃষ্টির সম্ভাবনা কম। আবহাওয়া দপ্তর জানিয়েছে, ম্যাচ চলাকালীন বৃষ্টির সম্ভাবনা ২৩ শতাংশ এবং দিনভর আবহাওয়া মনোরম থাকবে বলে আশা করা হচ্ছে। এমন পরিস্থিতিতে ৪০ ওভারের পুরো খেলা দেখতে পাবেন সমর্থকরা। এই ম্যাচ জিততে পারলে সেমিফাইনালের দাবি আরও মজবুত হবে ভারতের ।