Virendra Paul: তুরস্কে ভারতের রাষ্ট্রদূতের মৃত্যু, বিদেশমন্ত্রী জয়শঙ্করের শোক প্রকাশ

তুরস্কে ভারতের রাষ্ট্রদূত ডক্টর বীরেন্দ্র পল (Virendra Paul) দীর্ঘ অসুস্থতার পর শুক্রবার দিল্লিতে মারা যান। বিদেশমন্ত্রী এস. জয়শঙ্কর পলের মৃত্যুকে ভারতীয় ফরেন সার্ভিসের (IFS) জন্য…

Indian Ambassador to Turkey Virendra Paul Passes Away

তুরস্কে ভারতের রাষ্ট্রদূত ডক্টর বীরেন্দ্র পল (Virendra Paul) দীর্ঘ অসুস্থতার পর শুক্রবার দিল্লিতে মারা যান। বিদেশমন্ত্রী এস. জয়শঙ্কর পলের মৃত্যুকে ভারতীয় ফরেন সার্ভিসের (IFS) জন্য ‘বড় ক্ষতি’ বলে বর্ণনা করেছেন। এদিকে, বিদেশ মন্ত্রকের মুখপাত্র রণধীর জয়সওয়ালও ডক্টর পলের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন।

বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর টুইটারে লিখেছেন, ‘তুরস্কে আমাদের রাষ্ট্রদূত বীরেন্দ্র পলের মৃত্যুতে গভীরভাবে শোকাহত। এটা ভারতীয় বিদেশ পরিষেবার জন্য একটি বড় ক্ষতি। তার সঙ্গে অনেক জায়গায় কাজ করেছি। তার প্রতিশ্রুতি ও সেবায় আমি সবসময় মুগ্ধ হয়েছি। তার অবদান অনেক গুরুত্বপূর্ণ।

   

রাষ্ট্রদূত বীরেন্দ্র পলের মৃত্যুতে শোক
ডক্টর পলের মৃত্যুতে, বিদেশ মন্ত্রকের মুখপাত্র রণধীর জয়সওয়াল সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম X-এ লিখেছেন যে তুরস্কে ভারতীয় রাষ্ট্রদূত বীরেন্দ্র পলের অকাল মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। একজন নিবেদিতপ্রাণ কর্মকর্তা, তিনি তার ব্যতিক্রমী মানবিক গুণাবলী এবং চিত্তাকর্ষক পেশাদার অবদানের জন্য সর্বদা স্মরণ করবেন। তার পরিবারের প্রতি আমাদের আন্তরিক সমবেদনা। বিদেশ মন্ত্রকের দল এই কঠিন সময়ে তার পাশে দাঁড়িয়েছে।

১৯৯১ ব্যাচের IFS অফিসার
পল ১৯৯১ ব্যাচের IFS অফিসার৷ দেড় বছরেরও বেশি সময় ধরে স্বাস্থ্য সমস্যায় ভুগছিলেন এবং শুক্রবার সন্ধ্যায় দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিকেল সায়েন্সে (AIIMS) শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার এক সহকর্মী এ তথ্য জানিয়েছেন। বীরেন্দ্র পাল এইমস থেকে মেডিসিন নিয়ে পড়াশোনা করেছিলেন।