যোগ দিবসে শ্রীনগর থেকে কী বার্তা দেবেন মোদী, তাকিয়ে গোটা বিশ্ব

আজ দশম আন্তর্জাতিক যোগ দিবসে শ্রীনগর থেকে কী বার্তা দিতে পারেন নরেন্দ্র মোদী, চলছে জল্পনা। অষ্টাদশ লোকসভা নির্বাচনের পরে ফের তৃতীয়বারের জন্য দিল্লির মদনদে বসেছেন…

narendra modi

আজ দশম আন্তর্জাতিক যোগ দিবসে শ্রীনগর থেকে কী বার্তা দিতে পারেন নরেন্দ্র মোদী, চলছে জল্পনা। অষ্টাদশ লোকসভা নির্বাচনের পরে ফের তৃতীয়বারের জন্য দিল্লির মদনদে বসেছেন মোদী। আর তাঁর তৃতীয়বার প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পরে তিনি শুক্রবার দশম যোগা দিবসে শের-ই-কাশ্মীর আন্তর্জাতিক কনভেনশন হল থেকে দেশ এবং বিশ্ববাসীর জন্য কী বার্তা দিতে পারেন, সেই দিকেই তাকিয়ে রাজনৈতিক মহল।

সংবাদসংস্থা এএনআই-এর মতে প্রায় ৭০০০ হাজার লোকসমাগম হতে পারে এই অনুষ্ঠানে। এই অনুষ্ঠানটি ডাল লেকের ধারে অনুষ্ঠিত হবে। এইবারের যোগার থিম সমাজের জন্য। প্রসঙ্গত ২০১৫ সাল থেকে ভারত সরকারের তরফে এই দিনটি ধুমধাম করে পালন করে আসা হচ্ছে। এইবার দশম আন্তর্জাতিক যোগ দিবসে উপস্থিত থাকবেন আরও কেন্দ্রীয় মন্ত্রীরা।

   

সকালে যোগ দিবসের অনুষ্ঠানে যোগ দেওয়ার পর জাতির উদ্দেশেও বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী মোদী। প্রধানমন্ত্রী মোদী তাঁর এক্স মাধ্যমেও একটি ভিডিয়োবার্তা দিয়েছেন যেখানে যোগাসনের উপকারিতা সম্পর্কে আলোচনা করা হয়েছে।আন্তর্জাতিক যোগ দিবসের অনুষ্ঠানে অংশ নেন হবু সেনা প্রধান লেফটেন্যান্ট জেনারেল উপেন্দ্র দ্বিবেদীও।