ভস্মীভূত ঐতিহ্যের হলং বাংলো! জানুন আগুন লাগার কারণ

   ঐতিহ্যবাহী হলং বাংলোর আগুন লাগার কারণ প্রকাশ্যে আসতেই শুরু হয়েছে চাঞ্চল্য। মঙ্গলবার রাতে হলং বাংলোয় ভয়াবহ আগুন লাগার ঘটনা ঘটে। কয়েক ঘণ্টার মধ্যে পুড়ে…

holong buglow
  

ঐতিহ্যবাহী হলং বাংলোর আগুন লাগার কারণ প্রকাশ্যে আসতেই শুরু হয়েছে চাঞ্চল্য। মঙ্গলবার রাতে হলং বাংলোয় ভয়াবহ আগুন লাগার ঘটনা ঘটে। কয়েক ঘণ্টার মধ্যে পুড়ে ছাই হয়ে যায় গোটা বাংলো। এইবার সেই ঘটনার তদন্তে নামল বন দপ্তর। আগুন লাগার তদন্তে প্রাথমিক রিপোর্টে উঠে এল ভয়ঙ্কর তথ্য। শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে বলে জানা গেলেও তদন্তে উঠে আসছে অন্য তথ্য।

বুধবার সকালে তদন্তের কাজে উত্তরবঙ্গে এসেছেন সিসি এফ ওয়াইল্ড লাইফ ভাস্কর জেভি, সঙ্গে রয়েছে ডিএফও প্রবীণ কাশোয়ান। সিসি এফ ভাস্কর জেভি জানিয়েছেন, বিষয়টি নিয়ে তদন্ত হবে। সব পর্যায়ে জিজ্ঞাসাবাদ হবে। অনুমান শর্ট সার্কিটের কারণে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এদিকে পর্যটন ব্যাবসায়ীরাও উদ্বেগ প্রকাশ করেছেন। তাঁরা চাইছেন বিষয়টি নিয়ে তদন্ত হোক। কেন আগুন লাগল তা খতিয়ে দেখা দরকার।

   

প্রসঙ্গত ১৯৬৭ সালে তৈরি হয় হলং বন বাংলো। তবে শুধু সরকারি কাজে তা ব্যবহৃত হত। পরে ৫টি ঘর নব্বই-এর দশকে ছেড়ে দেওয়া হয় পর্যটকদের জন্য। হলং বন বাংলোতে এলেই দেখা যেত বন্য প্রাণীদের অবিরাম আনাগোনা।মঙ্গলবার রাতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে হলং বন বাংলোয়। সম্পূর্ণ বন বাংলো পুড়ে ভস্মীভূত হয়ে যায়। এখনও পর্যন্ত পাঁচ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে অনুমান। এদিন সকালে বন কর্তারা পৌঁছেছেন। ডিএফও প্রবীণ কাশোয়ান জানান, “বৈদ্যুতিন গোলযোগে আগুন লেগেছে। একটি এসি ব্লাস্ট হয়। যার কারণে কিছুই বাঁচল না বন বাংলোর। তদন্ত করে ক্ষয়ক্ষতির হিসেব নেওয়া হবে।”