জল্পনাতেই শিলমোহর, কংগ্রেস ছেড়ে BJP-তে যোগ দিলেন চারবারের বিধায়ক

জল্পনাই সত্যি হল, কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিলেন হরিয়ানার প্রাক্তন কংগ্রেস নেত্রী কিরণ চৌধুরী ও তাঁর মেয়ে শ্রুতি চৌধুরী। গতকাল মঙ্গলবার কংগ্রেসের প্রতি ক্ষোভ উগড়ে…

জল্পনাই সত্যি হল, কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিলেন হরিয়ানার প্রাক্তন কংগ্রেস নেত্রী কিরণ চৌধুরী ও তাঁর মেয়ে শ্রুতি চৌধুরী। গতকাল মঙ্গলবার কংগ্রেসের প্রতি ক্ষোভ উগড়ে দল ছাড়েন কিরণ চৌধুরী। এরপর থেকেই জল্পনা শুরু হয়েছিল যে তিনি বিজেপিতে যোগ দেবেন। এবার সেই জল্পনাই শেষমেষ সত্যি হয়ে গেল।

আজ বুধবার হরিয়ানার মুখ্যমন্ত্রী নয়াব সিং সাইনি, কেন্দ্রীয় মন্ত্রী মনোহর লাল খট্টর এবং দলের জাতীয় সাধারণ সম্পাদক তরুণ চুঘের উপস্থিতিতে হরিয়ানার প্রাক্তন কংগ্রেস নেতা কিরণ চৌধুরী ও তাঁর মেয়ে শ্রুতি চৌধুরী বিজেপিতে যোগ দিয়েছেন।

   

কেন্দ্রীয় মন্ত্রী মনোহর লাল খট্টর বলেন, ‘আজ অত্যন্ত ঐতিহাসিক দিন। আজ দলে দু’জন বিশিষ্ট ব্যক্তিত্ব রয়েছেন, যাঁরা বহু বছর ধরে কংগ্রেসে কাজ করেছেন। বংশীলালজির সঙ্গে কাজ করার সময় থেকেই আমি কিরণজিকে চিনি। কিরণজি এবং আমি বিধানসভায় মুখোমুখি বসতাম, তবে কিছুক্ষণ পরে আমরা কী বলতে চাই তা জানতে পারতাম।’

সদ্য সমাপ্ত হওয়া লোকসভা নির্বাচনে ভিওয়ানি-মহেন্দ্রগড় আসন থেকে শ্রুতি চৌধুরীকে টিকিট না দেওয়ায় হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রী বংশী লালের পুত্রবধূ কিরণ চৌধুরী ক্ষুব্ধ বলে জানা যায়। কংগ্রেস এই আসন থেকে বর্তমান বিধায়ক এবং হুডার অনুগত রাও দান সিংকে টিকিট দিয়েছিল, যিনি বিজেপির বর্তমান সাংসদ ধরমবীর সিংয়ের কাছে হেরে গিয়েছিলেন।