গুগল মিট-জুমকে টেক্কা দিতে WhatsApp ভিডিও কলিংয়ের নতুন ফিচার

হোয়াটসঅ্যাপের (WhatsApp) কলিং ফিচারে কিছু নতুন আপডেট যোগ করা হয়েছে। এটি সমস্ত ডিভাইসে আরও ভাল ব্যবহারকারীর অভিজ্ঞতা প্রদান করবে। এখন আপনি WhatsApp-এ ভিডিও কলে ৩২…

WhatsApp New Video Calling Feature

হোয়াটসঅ্যাপের (WhatsApp) কলিং ফিচারে কিছু নতুন আপডেট যোগ করা হয়েছে। এটি সমস্ত ডিভাইসে আরও ভাল ব্যবহারকারীর অভিজ্ঞতা প্রদান করবে। এখন আপনি WhatsApp-এ ভিডিও কলে ৩২ জনকে যোগ করতে পারেন, এতে অডিও, স্পীকার স্পটলাইট বৈশিষ্ট্য এবং আরও ভাল কলের গুণমান সহ স্ক্রিন শেয়ারিং অন্তর্ভুক্ত রয়েছে। নতুন আপডেট ব্যবহারকারীদের একে অপরের সাথে কার্যত সংযোগ স্থাপন করতে সহায়তা করবে।

অডিওর সাথে স্ক্রিন শেয়ারিং
হোয়াটসঅ্যাপে অডিও ফিচার সহ স্ক্রিন শেয়ারিং সুবিধা যুক্ত করা হয়েছে। এর সাহায্যে, ব্যবহারকারীরা কলের সময় স্ক্রিন এবং অডিও শেয়ার করতে পারবেন। কল চলাকালীন অন-স্ক্রিন সামগ্রী দেখানোর জন্য এই বৈশিষ্ট্যটি কার্যকর হবে। এই বৈশিষ্ট্যটি ব্যক্তিগত এবং পেশাগত উভয় কাজের জন্য উপযোগী হবে। এটি একটি জুম কল বা গুগল মিটের মতো হবে।

   

৩২ জন ভিডিও কলে যোগ দিতে পারবেন
হোয়াটসঅ্যাপ একটি ভিডিও কলের সময় যোগ করা যেতে পারে এমন অংশগ্রহণকারীদের সংখ্যাও বাড়িয়েছে। এখন হোয়াটসঅ্যাপ ভিডিও কলে মোট ৩২ জন যোগ দিতে পারবেন। এই বৈশিষ্ট্যটি সমস্ত ডিভাইসে চলবে৷ এটি ব্যবহারকারীর ডেস্কটপেও কাজ করবে এবং ভার্চুয়াল মিটিং এবং অনলাইন ক্লাসের জন্য ব্যবহার করা যেতে পারে।

এর আগে, মোবাইল ডিভাইসে হোয়াটসঅ্যাপ ভিডিও কলের জন্য ৩২ জন অংশগ্রহণকারীর সীমা ছিল, উইন্ডোজ ব্যবহারকারীদের জন্য ১৬ জন এবং ম্যাক অপারেটিং সিস্টেমের জন্য ৮ জন অংশগ্রহণকারী।

ভাল কল গুণমান
হোয়াটসঅ্যাপের নতুন স্পিকার স্পটলাইট বৈশিষ্ট্য স্বয়ংক্রিয়ভাবে একটি গ্রুপ কল চলাকালীন ব্যক্তিকে হাইলাইট করবে। এতে অংশগ্রহণকারীদের মধ্যে যোগাযোগ সহজতর হবে। শুধু তাই নয়, প্লাটফর্মে কলের মানও উন্নত করা হয়েছে। এখন হোয়াটসঅ্যাপ কলগুলিতে আরও ভাল শব্দ এবং প্রতিধ্বনি বাতিলকরণ বৈশিষ্ট্য যুক্ত করা হয়েছে, এটি এমনকি কোলাহলপূর্ণ স্থানেও ব্যবহারকারীদের স্পষ্ট ভয়েস সরবরাহ করবে।
এর সাথে সাথে যদি ব্যবহারকারীদের কাছে দ্রুত ইন্টারনেট সংযোগ থাকে তবে তারা ভিডিও কলের সময় উচ্চ রেজোলিউশনের মানের অভিজ্ঞতা অর্জন করতে সক্ষম হবে।