পুরোপুরি বন্ধ হচ্ছে Twitter, ইলন মাস্কের বড় পদক্ষেপ

ইলন মাস্ক (Elon Musk) টুইটারের (Twitter ) দায়িত্ব নেন এবং তার পরে এটিতে অনেক পরিবর্তন করা হয়। এর মধ্যে সবচেয়ে বড় পরিবর্তন হল এর নাম…

Shutting down Twitter completely

ইলন মাস্ক (Elon Musk) টুইটারের (Twitter ) দায়িত্ব নেন এবং তার পরে এটিতে অনেক পরিবর্তন করা হয়। এর মধ্যে সবচেয়ে বড় পরিবর্তন হল এর নাম ও লোগো দুটোই পরিবর্তন করা হয়েছে। এখন আবার এর বৈশিষ্ট্য পরিবর্তন করা হয়েছে। কিছু সময় আগে, মাস্কের দল টুইটারের ডোমেইনও পরিবর্তন করেছিল এবং নাম দিয়েছে ‘এক্স’।

কী পরিবর্তন ঘটছে?
এখন এর মধ্যে কী কী পরিবর্তন ঘটতে চলেছে তা নিয়ে কথা বলা যাক। প্রকৃতপক্ষে, ইলন মাস্ক দ্বারা ইঙ্গিত দেওয়া হয়েছিল যে তার দল ক্রমাগত ব্যবহারকারীদের গোপনীয়তার বিষয়ে কাজ করছে। এই কারণেই এখন সবাই পোস্টে লাইক দেখতে পাবে না। তার মানে, কেউ যদি আপনার পোস্টে লাইক দিয়ে থাকে, তাহলে কোন ইউজার লাইক করেছে তা চেক করা যাবে না। মোট লাইক অবশ্যই দেখা হবে।

   

কে চেক করতে পারে?
এখন আসে কে লাইক চেক করতে পারে। আপনি যদি পোস্ট করে থাকেন তাহলে সহজেই লাইক চেক করতে পারবেন। কিন্তু অন্য কোন ব্যবহারকারী এসে আপনার পছন্দগুলি পরীক্ষা করতে পারবেন না। এছাড়াও, আপনি এই সংক্রান্ত বিজ্ঞপ্তি পেতে থাকবেন। অর্থাৎ, কেউ আপনার পোস্টে লাইক দিলে, আপনিও বিজ্ঞপ্তি দেখতে পাবেন। এর মানে হল যে এটা স্পষ্ট যে মাস্ক দ্বারা পরিবর্তন করা হচ্ছে, কিন্তু এই বৈশিষ্ট্যটি বাদ দেওয়া হবে না। অর্থাৎ আপনি লাইকের অপশন দেখতে পাবেন।

কেন পরিবর্তন ঘটছে?
আসলে, অনেক মানুষ এই ধরনের কন্টেন্ট পছন্দ করতে ভয় পায় যা তাদের ইমেজের ক্ষতি করতে পারে। এমন পরিস্থিতিতে এক্স নিয়ে এই সিদ্ধান্ত নেওয়া হচ্ছে। এর মানে হল যে এখন আপনি কোনও দ্বিধা ছাড়াই পোস্টে লাইক দেওয়ার বিষয়ে এই সিদ্ধান্ত নিতে পারেন।