গ্রেফতার লোকসভা নির্বাচনে ভোট দেওয়া অভিযুক্ত ৪ বাংলাদেশী, বড় সাফল্য ATS-র

লোকসভা ভোট মিটতেই ফের একবার বড় ক্র্যাকডাউন করল মুম্বাই এটিএস (ATS)। জানা গিয়েছে, এবার মুম্বই এটিএস ভুয়ো নথি সহ মুম্বইয়ে বসবাসকারী ৪ বাংলাদেশীকে গ্রেফতার করেছে।…

ats গ্রেফতার লোকসভা নির্বাচনে ভোট দেওয়া অভিযুক্ত ৪ বাংলাদেশী, বড় সাফল্য ATS-র

লোকসভা ভোট মিটতেই ফের একবার বড় ক্র্যাকডাউন করল মুম্বাই এটিএস (ATS)। জানা গিয়েছে, এবার মুম্বই এটিএস ভুয়ো নথি সহ মুম্বইয়ে বসবাসকারী ৪ বাংলাদেশীকে গ্রেফতার করেছে। সেইসঙ্গে এটিএস আরও ৫ বাংলাদেশিকে চিহ্নিত করেছে এবং তাদের তল্লাশি করা হচ্ছে।

ঘটনা প্রসঙ্গে আরও চাঞ্চল্যকর তথ্য দিয়েছে মুম্বাই এটিএস। তদন্তকারী সংস্থার তরফে জানানো হয়েছে, অভিযুক্তরা লোকসভা নির্বাচনেও ভোট দিয়েছিল কারণ তারা জাল নাগরিকত্বের নথির ভিত্তিতে ভোটার আইডি কার্ডও পেয়েছিল।

   

এদিকে কয়েকদিন আগেই ভারতে অবৈধভাবে বসবাসকারী ৯ বাংলাদেশি মহিলা ও তাদের আশ্রয় প্রদানকারী স্থানীয় এক মহিলাকে মুম্বাইয়ে গ্রেফতার করা হয়েছিল। সেইসময় নয়া নগর পুলিশ জানায়, মীরা রোড এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে সকলকে। নয়া নগর থানার এক আধিকারিক জানান, ‘গোপন খবরের ভিত্তিতে মীরা রোডের শান্তিনগর ও গীতা নগর এলাকায় অভিযান চালিয়ে ৯ বাংলাদেশি মহিলাকে আটক করা হয়েছে। যে মহিলা তাঁদের আশ্রয় দিয়েছিলেন, তাঁকেও গ্রেফতার করা হয়েছে। মামলায় বাড়ির মালিককে খোঁজা হচ্ছে। আমরা তাদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধি, পাসপোর্ট আইন এবং বিদেশী আইনের বিধানের অধীনে চার্জ করেছি।’

অন্যদিকে কিছু মাস আগেই মহারাষ্ট্র অ্যান্টি টেররিজম স্কোয়াড (এটিএস) বৈধ কাগজপত্র ছাড়া ভারতে বসবাসের জন্য নবি মুম্বাইয়ে পাঁচ বাংলাদেশি নাগরিককে গ্রেফতার করে। ঘানসোলিতে এটিএস ভিখরোলি ইউনিটের তরফে এই অভিযান চালানো হয়। গোপন সংবাদের ভিত্তিতে এটিএস অভিযান চালিয়ে পাঁচ বাংলাদেশিকে গ্রেফতার করে, যারা বৈধ কাগজপত্র ছাড়াই ভারতে বসবাস করছিল। ঘানসোলির জানাই কম্পাউন্ড ও শিবাজি তালাওয়ের কাছ থেকে তাদের গ্রেফতার করা হয়।