ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস! তবুও……

হাঁসফাঁস গরমে অতিষ্ঠ রাজ্যবাসী। বাড়ির বাইরে বেরোলেই প্যাচপ্যাচে ঘাম। ফ্যানের তলায় বসে থাকলেও ঘেমেনেয়ে নাজেহাল বাংলাবাসী। যদিও পারদ চল্লিশের আশেপাশে থাকলেও ফিল লাইকস পঞ্চাশ বা…

Weather Update

হাঁসফাঁস গরমে অতিষ্ঠ রাজ্যবাসী। বাড়ির বাইরে বেরোলেই প্যাচপ্যাচে ঘাম। ফ্যানের তলায় বসে থাকলেও ঘেমেনেয়ে নাজেহাল বাংলাবাসী। যদিও পারদ চল্লিশের আশেপাশে থাকলেও ফিল লাইকস পঞ্চাশ বা তার বেশী। এসির বাইরে বেরোলেই ঘেমে স্নান। রোদের ছটায় অসুস্থ হয়ে পড়ার জোগাড়। কবে আসবে বর্ষা? এখনও দক্ষিণবঙ্গের জন্য খুশির খবর শোনাল না হাওয়া অফিস। তবে উত্তরবঙ্গের জন্য রয়েছে খুশির খবর। উত্তরবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে।অন্যদিকে দক্ষিণবঙ্গের জন্য জারি হয়েছে তাপপ্রবাহের সতর্কতা।

হাওয়া অফিসের সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার পশ্চিম বর্ধমান, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়ায় তাপপ্রবাহের পরিস্থিতি তৈরি হতে পারে। জেলার কিছু অংশে তীব্র তাপপ্রবাহ চলতে পারে। ওই তিন জেলায় কমলা সতর্কতা জারি করা হয়েছে। পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, বীরভূম, পূর্ব বর্ধমানে তাপপ্রবাহের হলুদ সতর্কতা জারি করা হয়েছে। দক্ষিণের বাকি জেলায় গরম এবং অস্বস্তিকর আবহাওয়া থাকবে। আগামী বুধবার পশ্চিম বর্ধমান, পশ্চিম মেদিনীপুরে তাপপ্রবাহের জন্য কমলা সতর্কতা জারি করা হয়েছে। কিছু অংশে তীব্র তাপপ্রবাহ হতে পারে। পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, পূর্ব মেদিনীপুর, হুগলি জেলায় তাপপ্রবাহের জন্য হলুদ সতর্কতা জারি করা হয়েছে। আগামী বৃহস্পতিবারও পশ্চিম বর্ধমান, পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়ায় তাপপ্রবাহের সম্ভাবনা রয়েছে। সেখানে জারি হলুদ সতর্কতা।

   

আবার অন্যদিকে উত্তরে শুক্রবার পর্যন্ত রয়েছে ভারী থেকে অতি ভারী (৭-২০ সেন্টিমিটার) বৃষ্টির সম্ভাবনা। মঙ্গলবার জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ারে ভারী থেকে অতি ভারী বৃষ্টির জন্য কমলা সতর্কতা জারি করা হয়েছে। দার্জিলিঙ, কালিম্পঙে ভারী বৃষ্টির (৭ থেকে ১১ সেন্টিমিটার) জন্য হলুদ সতর্কতা রয়েছে। বুধবার জলপাইগুড়ি, কালিম্পং, কোচবিহার, আলিপুরদুয়ারে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে বলে জানা গিয়েছে।