Edmund Lalrindika: ইস্টবেঙ্গল হয়ে ইন্টার কাশি, এবার হয়তো টিম ইন্ডিয়ার হয়ে অভিষেক

কুয়েত ও কাতারের বিরুদ্ধে ভারতের গুরুত্বপূর্ণ ফিফা বিশ্বকাপ ২০২৬ কোয়ালিফায়ার ম্যাচের জন্য এডমুন্ড লালরিনডিকার উপর ভরসা করতে পারেন কোচ ইগর স্টিম্যাচ। সৰ্বভারতীয় সংবাদ মাধ্যমের প্রতিবেদনে…

Edmund Lalrindika

কুয়েত ও কাতারের বিরুদ্ধে ভারতের গুরুত্বপূর্ণ ফিফা বিশ্বকাপ ২০২৬ কোয়ালিফায়ার ম্যাচের জন্য এডমুন্ড লালরিনডিকার উপর ভরসা করতে পারেন কোচ ইগর স্টিম্যাচ। সৰ্বভারতীয় সংবাদ মাধ্যমের প্রতিবেদনে দাবি করা হয়েছে, এডমুন্ড লালরিনডিকাকে (Edmund Lalrindika) গেম টাইম দিতে পারেন কোচ।

ভারতের দ্বিতীয় সারির ক্লাব প্রতিযোগিতা আই লিগ থেকে জাতীয় শিবিরের জন্য চারজন খেলোয়াড়কে ডাকা হয়েছিল। তাদের মধ্যে এডমন্ড-ও রয়েছেন। আইজল এফসির লালরিনজুয়ালা ইনজুরির কারণে শিবিরে যোগ দিতে পারেননি। প্রথম লেগের পরে রিয়্যাল কাশ্মীরের মহম্মদ হাম্মাদকে বিদায় জানানো হয়েছিল। এডমুন্ড এবং মহামেডান স্পোর্টিং ক্লাবের ডেভিড লালহ্লানসাঙ্গা জাতীয় দলে অভিষেকের অপেক্ষায় রয়েছেন।

   

Daniel Chima Chukwu: ক্লাবের হয়ে সবথেকে বেশি গোল করার পরেও চিমাকে বিদায়

এডমন্ড তাঁর গতি দিয়ে টিম ইন্ডিয়ার কোচকে মুগ্ধ করেছেন বলে মনে করা হচ্ছে। কুয়েতের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে তাঁর অভিষেক হলেও হতে পারে। স্টিম্যাচ যদি তাঁকে সুযোগ দেন, তাহলে গত পাঁচ বছরে আই লিগের প্রথম ফুটবলার হিসেবে জাতীয় দলের হয়ে মাঠে নামবেন তিনি।

স্টিম্যাচ এবং তাঁর সহকারী কোচ মহেশ গাওলি বেশ কিছুদিন ধরে এডমন্ডকে পর্যবেক্ষণ করেছেন। আই লিগের ম্যাচে এডমুন্ড কেমন খেলেন সে দিকেও কোচের নজর ছিল বলে মনে করা হচ্ছে। মাঠের বাম প্রান্ত থেকে তাঁর মুভমেন্ট নজর কেড়েছে। প্রথমবার সিনিয়র দলের ক্যাম্পে যোগ দেওয়ার পর থেকে অনুশীলনে হতাশ করেননি এডমুন্ড।

Mohun Bagan: মরসুম শেষে কী করছেন রাজ বাস্ফোর? নিজেই দিলেন আপডেট

এডমুন্ড ২০২৩-২৪ মরসুমে ইন্টার কাশির হয়ে ছয়টি গোল এবং নয়টি সহায়তা নিজের নামের পাশে যুক্ত করেছেন। আই লিগে তাঁর পারফরম্যান্স এখন তাকে কেবল জাতীয় দলেই সীমাবদ্ধ নেই, তিনি বিদেশি ক্লাবেও সুযোগ পেয়েছেন। কানাডিয়ান প্রিমিয়ার লিগের দল অ্যাটলেটিকো অটোয়ার সঙ্গে প্রশিক্ষণের সুযোগ পেয়েছেন এডমুন্ড লালরিনডিকা। ইস্টবেঙ্গলের হয়ে খেলার পর ইন্টার কাশিতে যোগ দিয়েছিলেন এডমুন্ড।