ইভিএমে বোতাম টিপে মায়ের মৃত্যুর জবাব দিলেন রথিবালার মেয়ে

এখনও থমথমে নন্দীগ্রাম! তার মধ্যে ষষ্ঠ দফার ভোট গ্রহণ শুরু হয়েছে সারা দেশ জুড়ে। ভোট গ্রহণ শুরু হতেই রাজ্যের বিভিন্ন জায়গা থেকে একের পর এক…

nandigram

এখনও থমথমে নন্দীগ্রাম! তার মধ্যে ষষ্ঠ দফার ভোট গ্রহণ শুরু হয়েছে সারা দেশ জুড়ে। ভোট গ্রহণ শুরু হতেই রাজ্যের বিভিন্ন জায়গা থেকে একের পর এক অশান্তির খবর আসতে শুরু করেছে। সেই আবহে নন্দীগ্রামে ভোট দিলেন সঞ্জু আড়ি। বুধবার নন্দীগ্রামে খুন হয়েছিলেন এক বিজেপি মহিলা কর্মী রথিবালা। তারই মেয়ে মঞ্জু আড়ি। এইদিন তিনি ভোট গ্রহণ কেন্দ্র থেকে বেরিয়ে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে জানালেন যে, ” ইভিএমে বোতাম টিপে মায়ের মৃত্যুর জবাব দিলাম।”

ভোটের আগে হঠাৎ খুন হন বিজেপি মহিলা কর্মী রথিবালা। তাঁকে কুপিয়ে খুন করা হয়েছে বলে অভিযোগ উঠে। এই খুনের পরই ফের উত্তপ্ত হয়ে নন্দীগ্রাম। শুরু হয় রাজনৈতিক তরজা। তার পরে কেটে গিয়েছি বেশ কয়েকটা দিন। তবুও ভোটের দিন পরিবেশ বেশ থমথমে। গোটা গ্রামে টহল দিচ্ছে কেন্দ্রীয় বাহিনী। নন্দীগ্রামের গড়চক্রবেড়িয়া থেকে সোনাচূড়াগামী সড়ক ধরে প্রায় ৩ কিলোমিটার রাস্তা পাড়ি দিয়ে ভোট দিলেন মঞ্জু। তিনি এইদিন স্কুটি চেপে ভোট গ্রহণ কেন্দ্রে এসেছিলেন।

   

তিনি ভোট দিয়ে বেরিয়ে এসে সংবাদমাধ্যমের ক্যামেরা দেখে বলেন, ” মায়ের আকস্মিক মৃত্যুর ঘটনায় গোটা পরিবার ভেঙে পড়েছে। বাড়িতে দুই দাদা এবং বৌদি। বড় দাদা সঞ্জয় গুরুতর জখম হয়ে কলকাতায় হাসপাতালে ভর্তি রয়েছে। ’’ তিনি আরও বললেন যে‘‘আমি আগে এলাম। বাড়ির বাকি সবাই ভোট দিয়ে যাবে। ইভিএমেই মায়ের মৃত্যুর জবাব দিচ্ছি।”