CAA:ভোটের আবহে অনুপ্রবেশকারী সন্দেহে জেল হিন্দু মতুয়া দম্পতির। তুঙ্গে বিতর্ক

ভোটের আবহে ফের সিএএ নিয়ে তুঙ্গে শুরু হল বিতর্ক। এক দম্পতির জেল বন্দি বিয়ে ফের উস্কে দিল সিএএ তরজা। সূত্র মারফৎ জানা গিয়ছে যে, পূর্ব…

FotoJet 92 CAA:ভোটের আবহে অনুপ্রবেশকারী সন্দেহে জেল হিন্দু মতুয়া দম্পতির। তুঙ্গে বিতর্ক

ভোটের আবহে ফের সিএএ নিয়ে তুঙ্গে শুরু হল বিতর্ক। এক দম্পতির জেল বন্দি বিয়ে ফের উস্কে দিল সিএএ তরজা। সূত্র মারফৎ জানা গিয়ছে যে, পূর্ব বর্ধমানের গুসকরার বাসিন্দা দম্পতি গত জানুয়ারী মাস থেকে জেলবন্দি। জেল বন্দির কারণ হিসেবে জানা গিয়েছে যে তাঁরা নাকি অনুপ্রবেশকারী, সন্দেহে তাঁদের জেলে বন্দি রাখা হয়েছে। তবে তাঁদের নাকি ভারতীয় আধার কার্ড, ভোটার কার্ড, ব্যাংক আকাউন্ট সবই আছে। তা সত্ত্বেও তাঁরা কেন জেলবন্দি, উঠেছে প্রশ্ন। পরিবার সূত্রে জানা গিয়েছে যে এই রাজ্যে যদি সিএএ আইন লাগু থাকত তাহলে তাঁদের এই সমস্যায় পড়তে হত না। ইতিমধ্যেই তাঁরা সিএএ -এর জন্য ফর্ম ফিলাপ করেছে বলে জানা গিয়েছে।

দুলাল কান্তি শীল এবং স্বপ্না শীল গত জানুয়ারী মাস থেকেই জেল বন্দি। শুধু তাই নয় বর্তমানে তাঁরা জেলে অসুস্থ অবস্থায় রয়েছে। পরিবার সূত্রে জানা গিয়েছে পূর্ব বর্ধমানের গুসকরার নেতাজি পল্লির বাসিন্দা। ২০০৯ সালে বাংলাদেশ থেকে ভারতে আসেন। প্রথমে কিছুদিন ঠাকুরনগরে তারপর ২০১৩ সালে গুসকরায় আসেন। ২০১৬ সালে সেখানেই জমি কেনেন। পরিবারের দাবি, তাঁদের ভোটার, রেশন, আধার কার্ড থেকে শুরু করে ব্যাঙ্ক অ্যাকাউন্ট সবই রয়েছে। ২০২৩ সালে ভারতের পাসপোর্টও পেয়েছেন তাঁরা। জানুয়ারি মাসে বাংলাদেশি অনুপ্রবেশকারী সন্দেহে পূর্ব বর্ধমানের জেলা গোয়েন্দা দফতরের এক আধিকারিকের অভিযোগের প্রেক্ষিতে গ্রেফতার করা হয় তাঁদের।

   

এই ঘটনায় আইনজীবীরা জানিয়েছেন, তাঁদের কাছে বৈধ কাগজপত্র রয়েছে।শুধু তাই নয়, রয়েছে আধার কার্ড এবং ভোটার কার্ড! রাজ্য পুলিশ জানিয়েছে যে সেগুলো ভুয়ো নয়, তাহলে কেন তাঁদের আটকে রাখা হয়েছে। হিন্দু মতুয়া বলেই কি তাঁদের টার্গেট করা হয়েছে? উঠেছে প্রশ্ন। বিজেপি সাংসদ এই নিয়ে প্রশ্ন তুলেছেন! মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকে কটাক্ষ করেছেন।