Murshidabad: চিতাবাঘের চামড়া পাচার প্রাক্তন তৃণমূল নেতার!চাঞ্চল্য মুর্শিদাবাদে

ভোটের আবহে এক চাঞ্চল্যকর ঘটনা ঘটল মুর্শিদাবাদে। প্রাক্তন তৃণমূল নেতা এবং তাঁর আত্মীয় চিতাবাঘের চামড়রা বিক্রি করতে হয়ে হাতেনাহাতে ধরা পড়ল। ঘটানাটি ঘটেছে মুর্শিদাবাদের লালবাগে।…

tiger

ভোটের আবহে এক চাঞ্চল্যকর ঘটনা ঘটল মুর্শিদাবাদে। প্রাক্তন তৃণমূল নেতা এবং তাঁর আত্মীয় চিতাবাঘের চামড়রা বিক্রি করতে হয়ে হাতেনাহাতে ধরা পড়ল। ঘটানাটি ঘটেছে মুর্শিদাবাদের লালবাগে। মঙ্গলবার ক্রেতা সেজে ফাঁদ পেতেছিল পুলিশ এবং বন দপ্তর। সেই ফাঁদেই পা দিল বিক্রেতা! তৃণমূলের প্রাক্তন পঞ্চায়েত প্রধান এবং এক আত্মীয়কে গ্রেফতার করা হয়েছে বলে খবর। জানা গিয়েছে চিতাবাঘের চামড়া উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে।

জানা গিয়েছে যে বন দফতর এবং ওয়াইল্ড লাইফ ক্রাইম কন্ট্রোল ব্যুরোর কাছে গোপন সূত্রে খবর ছিল যে মুর্শিদাবাদের একটি জায়গায় চিতা বাঘের ছাল বিক্রি হচ্ছে! সেই মতো তাঁরা ফাঁদ পাতে। জানা গিয়েছে মঙ্গলবার ক্রেতা সেজে লেপার্ডের চামড়া কিনতে পাচারকারীদের মোটা অঙ্কের টোপ দেন তিন গোয়েন্দা। সেই ফাঁদে পা দেন পাচারকারীরা। এর পর, লালবাগের মতিঝিল পেট্রল পাম্পের কাছে একটি হোটেলে হানা দিয়ে উদ্ধার করা হয় কয়েক মিটার লম্বা পূর্ণবয়স্ক একটি লেপার্ডের চামড়া। হাতেনাতে দু’জনকে পাকড়াও করা হয়। ধৃতদের নাম সাবিরুল ইসলাম ও মাশারুল মণ্ডল।

   

এখানেই শেষ নয়, খবর তাঁরা মুর্শিদাবাদ থানা এলাকার গুধিয়া অঞ্চলে তৃণমূল নেতা হিসাবে পরিচিত। ইতিমধ্যেই ওই ধৃত দু’জনকে স্থানীয় পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে। এই ঘটনার তদন্ত শুরু হয়েছে বলে জানা গিয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে বন্যপ্রাণী সংরক্ষণ আইনের একাধিক ধারায় মামলা রুজু করেছে পুলিশ।