দুপুর ১২টায় BJP-র সদর দফতরে কেজরিওয়াল, ব্যারিকেড করল পুলিশ

পঞ্চম দফার ভোটের আগে আজ উত্তপ্ত হতে পারে দিল্লি বলে আশঙ্কা করা হচ্ছে। আজ দিল্লিতে বিজেপির সদর দফতর ঘেরাওয়ের ডাক দিয়েছে আম আদমি পার্টি। এদিকে…

পঞ্চম দফার ভোটের আগে আজ উত্তপ্ত হতে পারে দিল্লি বলে আশঙ্কা করা হচ্ছে। আজ দিল্লিতে বিজেপির সদর দফতর ঘেরাওয়ের ডাক দিয়েছে আম আদমি পার্টি। এদিকে এই বিক্ষোভের কথা মাথায় রেখে বিজেপির সদর দফতরের বাইরে ব্যারিকেড ও বিশাল পুলিশ মোতায়েন করা হয়েছে।

দলীয় নেতাদের গ্রেফতারির প্রতিবাদে বিজেপির সদর দফতরের সামনে বিক্ষোভ দেখাবে আম আদমি পার্টি বলে জানানো হয়েছে। এদিকে বড় কিছুর আশঙ্কায় সকাল থেকে ময়দানে রয়েছে পুলিশ। নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে দিল্লি পুলিশ। এদিন বিজেপির সদর দফতরে যাবেন মুখ্যমন্ত্রী কেজরিওয়াল ও আপ বিধায়করা।

   

এদিকে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের বিক্ষোভ প্রসঙ্গে দিল্লি পুলিশ বলছে, আম আদমি পার্টি পুলিশের কাছে কোনও অনুমতি চায়নি। এরপরও মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল এবং আম আদমি পার্টি যদি কোনও ধরনের বিক্ষোভ দেখায়, তাহলে তাদের আম আদমি পার্টির অফিসের বাইরে যেতে দেওয়া হবে না। এর আগে কেজরিওয়াল বলেছিলেন, ‘আমার সমস্ত বড় নেতা, বিধায়ক এবং সাংসদদের সাথে আমিও ১২টায় বিজেপির সদর দফতরে আসছি, যাদের আপনারা জেলে ঢোকাতে চান, তাদের জেলে ঢোকান। একসঙ্গে জেলে ঢোকান।’

আপ নেতাদের গ্রেফতারের প্রতিবাদে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের বিজেপি সদর দফতরের বাইরে বিক্ষোভের ডাক প্রসঙ্গে দিল্লির মন্ত্রী সৌরভ ভরদ্বাজ বলেন, “আমাদের সব বড় নেতাদের গ্রেফতার করা হয়েছে। অরবিন্দ কেজরিওয়াল ২০ দিনের জন্য জামিনে মুক্ত কিন্তু তারা প্রতিদিন ষড়যন্ত্র করছে এবং আমাদের বিরুদ্ধে মামলা করছে। প্রধানমন্ত্রী যদি আম আদমি পার্টিকে ঘৃণা করেন এবং তিনি যদি মনে করেন নেতাদের জেলে ঢুকিয়ে তিনি আমাদের দলকে শেষ করে দেবেন, তাহলে তিনি ভুল করছেন। আজ দুপুর ১২টায় আমরা বিজেপির সদর দফতরে যাবো, ওদের উচিত আমাদের নেতাদের একের পর এক জেলে ঢোকানোর এই নাটক বন্ধ করা এবং আমাদের সবাইকে একসঙ্গে গ্রেফতার করা। পুলিশ আমাদের মিছিল করতে দেয়নি। দিল্লি পুলিশের কাছ থেকে আমরা কী আশা করতে পারি? তারা কেন্দ্রীয় সরকারের দায়িত্ব পালন করছে, তাদের নির্দেশ না মানলে হয় বদলি করা হবে, না হয় সাময়িক বরখাস্ত করা হবে, অথবা তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দেওয়া হবে।”