Recruitment: নিয়োগ হতে চলেছে জাতীয় বিপর্যয় মোকাবিলা দফতরে, রইল বিজ্ঞপ্তি

জাতীয় বিপর্যয় মোকাবিলা দফতর একাধিক পদে নিয়োগ (Recruitment ) করবে। মূলত সিনিয়র কনসালট্যান্ট পদের জন্য এই নিয়োগ হবে। বিশেষ করে যারা গ্রাফিক ডিজ়াইনিং, অ্যানিমেশন ডিজ়াইনিং…

NDMA Recruitment 2024

জাতীয় বিপর্যয় মোকাবিলা দফতর একাধিক পদে নিয়োগ (Recruitment ) করবে। মূলত সিনিয়র কনসালট্যান্ট পদের জন্য এই নিয়োগ হবে। বিশেষ করে যারা গ্রাফিক ডিজ়াইনিং, অ্যানিমেশন ডিজ়াইনিং নিয়ে পড়াশোনা করেছেন তাঁদের কাছে বড় সুযোগ। আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১০ মে, ২০২৪। কীভাবে কোথায় আবেদন করবেন বিস্তারিত জেনেই এই পদে আবেদন জানান। ইতিমধ্যে জাতীয় বিপর্যয় মোকাবিলা’র তরফে বিস্তারিত জানিয়ে বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে।

আবেদন পদ্ধতি
অফলাইনে এই পদের জন্য আবেদন করতে হবে। আবেদনকারীকে আবেদন পত্র সহ বায়োডেটা এবং যাবতীয় নথি দিয়ে এই পদের জন্য আবেদন করতে হবে। জাতীয় বিপর্যয় মোকাবিলা দফতরের সদর দফতরে এই আবেদন পাঠাতে হবে। আর সেই ঠিকানাটি হল – Shri Abhishek Biswas, Under Secretary (Admn.), National Disaster Management Authority, NDMA Bhawan, A-1, Safdarjung Enclave, New Delhi-110029, Phone No. 0ll-26701700।

   

বিজ্ঞপ্তি এবং শূন্যপদ
সিনিয়র কনসালট্যান্ট পদের জন্য এই নিয়োগ করবে জাতীয় বিপর্যয় মোকাবিলা। শুধুমাত্র একটি শূন্যপদের জন্য এই নিয়োগ করা হবে। চুক্তি ভিত্তিতে এই নিয়োগ করা হবে। কাজের অবস্থা দেখে চুক্তির মেয়াদ বাড়ানো হতে পারে। এই বিষয়ে আরও বিস্তারিত জানতে নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তিটি পড়ে নিতে হবে। এজন্য এই লিঙ্কে -NDMA Recruitment 2024- ক্লিক করতে হবে।

শিক্ষাগত যোগ্যতা
কমিউনিকেশন ডিজ়াইনিং, গ্রাফিক ডিজ়াইনিং, অ্যানিমেশন ডিজ়াইনিং’য়ে গ্র্যাজুয়েশন করেছেন এমন যুবক-যুবতীরা এই পদের জন্য আবেদন করতে পারবেন। পিএইচডি ডিগ্রি রয়েছে এমন ব্যক্তিরাও জাতীয় বিপর্যয় মোকাবিলা’র দফতরের এই পদে আবেদন করতে পারবেন। পাশাপাশি অন্তত এই পদে কাজে পাঁচ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

বয়স সংক্রান্ত তথ্য-
অনূর্ধ্ব ৫০ বছর বয়সি প্রার্থীরা এই পদের জন্য আবেদন করতে পারবেন। আবেদন করতে পারবেন অবসরপ্রাপ্তরাও। সেক্ষেত্রে আবেদনকারীর বয়স হতে হবে ৬২ বছরের মধ্যে। বেঁছে নেওয়া যোগ্যকে মাসে ১ লক্ষ ২৫ হাজার থেকে ১ লক্ষ ৭৫ হাজার টাকা বেতন দেওয়া হবে। এমনটাই জানানো হয়েছে নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তিতে।