NEET UG 2024 অ্যাডমিট কার্ড কি ভাবে ডাউনলোড করবেন? রইল বিস্তারিত তথ্য

ন্যাশনাল টেস্টিং এজেন্সি বা NTA শীঘ্রই NEET UG 2024-এর অ্যাডমিট কার্ড প্রকাশ করবে বলে আশা করা হচ্ছে। একবার প্রকাশিত হলে, প্রার্থীরা অফিসিয়াল ওয়েবসাইট exams.nta.ac.in এবং…

Typing

ন্যাশনাল টেস্টিং এজেন্সি বা NTA শীঘ্রই NEET UG 2024-এর অ্যাডমিট কার্ড প্রকাশ করবে বলে আশা করা হচ্ছে। একবার প্রকাশিত হলে, প্রার্থীরা অফিসিয়াল ওয়েবসাইট exams.nta.ac.in এবং neet.ntaonline.in থেকে এটি ডাউনলোড করতে পারবেন। উল্লেখযোগ্যভাবে, NTA ইতিমধ্যেই NEET UG 2024 পরীক্ষার সিটি স্লিপ প্রকাশ করেছে যা নিবন্ধিত প্রার্থীরা অফিসিয়াল ওয়েবসাইটে ডাউনলোড করতে পারেন।

এখানে উল্লেখ করা যেতে পারে যে NEET UG 2024 প্রবেশিকা পরীক্ষা 5 মে, 2024 তারিখে দুপুর ২টা থেকে একক শিফটে অনুষ্ঠিত হওয়ার কথা। 5:20 PM থেকে। ভারত জুড়ে 571টি শহরে এবং দেশের বাইরে 14টি শহরে কলম ও কাগজের মোডে পরীক্ষা অনুষ্ঠিত হবে। এটি ইংরেজি, হিন্দি, অসমীয়া, বাংলা, ওড়িয়া, কন্নড়, পাঞ্জাবি, উর্দু, মালায়ালাম, মারাঠি, তেলেগু এবং তামিল অন্তর্ভুক্ত ভাষায় পরিচালিত হবে।

   

NEET UG 2024-এর জন্য 23,81,833 জন ছাত্র-ছাত্রী আবেদন করেছে৷ পরীক্ষার দিন, শিক্ষার্থীদের অবশ্যই প্রবেশপত্রের একটি প্রিন্টেড কপি (সমস্ত পৃষ্ঠা, পছন্দের রঙে), তাদের ছবি, একটি বৈধ ফটো আইডি কার্ড পরীক্ষার স্থানে আনতে হবে। যেকোনো অতিরিক্ত নথি, যদি প্রয়োজন হয়, প্রবেশপত্রে প্রদত্ত নির্দেশাবলীতে উল্লেখ করা হবে।

NEET 2024 অ্যাডমিট কার্ডে, NTA পরীক্ষার জন্য রিপোর্ট করার সময় উল্লেখ করবে। এই রিপোর্টিং সময় অনুসরণ করে প্রার্থীদের অবশ্যই পরীক্ষার স্থানে পৌঁছাতে হবে। প্রবেশপত্রে ড্রেস কোড সহ পরীক্ষার দিনের নির্দেশিকাও উল্লেখ থাকবে। প্রার্থীদের সাবধানে নির্দেশাবলী পড়তে হবে এবং নিশ্চিত করতে হবে যে তারা পরীক্ষার হলের ভিতরে কোন নিষিদ্ধ জিনিস বহন করবে না।

NEET 2024 অ্যাডমিট কার্ড: কীভাবে NEET UG হল টিকিট ডাউনলোড করবেন?

NTA ওয়েবসাইট exams.nta.ac.in-এ যান।

NEET UG পরীক্ষার পৃষ্ঠা খুলুন।

প্রার্থী কার্যকলাপ ড্যাশবোর্ডের অধীনে দেওয়া হল টিকিট ডাউনলোড লিঙ্কটি খুঁজুন এবং খুলুন।

আপনার আবেদন নম্বর, জন্ম তারিখ লিখুন।

লগইন করুন এবং হল টিকেট চেক করুন।

NEET UG 2024 পরীক্ষা সংক্রান্ত যেকোনো প্রশ্নের জন্য, প্রার্থীরা 011-40759000 নম্বরে ন্যাশনাল টেস্টিং এজেন্সির (NTA) সাথে যোগাযোগ করতে পারেন বা neet@nta.ac.in-এ ই-মেইল করতে পারেন। 9 এপ্রিল তারিখের একটি পাবলিক নোটিশে, NTA স্পষ্ট করেছে যে লোকসভা নির্বাচনে ভোট দেওয়ার পরে আঙুলে কালি দিলে প্রার্থীদের NEET পরীক্ষার হলে প্রবেশ করতে কোনও নিয়ম বাধা হবে না।

“ন্যাশনাল টেস্টিং এজেন্সি, (এনটিএ) কে রিপোর্ট করা হয়েছে যে সোশ্যাল মিডিয়ায় এমন বার্তা ছড়িয়েছে, যেখানে দাবি করা হয়েছে যে যারা লোকসভার সাধারণ নির্বাচনে ভোট দেবেন এবং তাদের আঙুলে কালি রয়েছে তাদের পরীক্ষার হলে প্রবেশ করা নিষিদ্ধ করা হবে। পরিচালিত পরীক্ষাNTA দ্বারা।উপরের বার্তাগুলি সম্পূর্ণ ভিত্তিহীন এবং NTA এই ধরনের কোন নির্দেশ/নির্দেশিকা জারি করেনি। শিক্ষার্থীদের এই ধরনের গুজবে কান না দিয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করার জন্য অনুরোধ করা হচ্ছে। ভোট তাদের পরীক্ষা দেওয়ার যোগ্যতাকে প্রভাবিত করবে না। প্রার্থীদের তাদের পড়ালেখায় মনোনিবেশ করার এবং আসন্ন পরীক্ষার জন্য প্রস্তুত করার পরামর্শ দেওয়া হচ্ছে,”।

NEET UG 2024 অ্যাডমিট কার্ড লাইভ: অ্যাডমিট কার্ড ডাউনলোড করার ধাপ

exams.nta.ac.in-এ অফিসিয়াল ওয়েবসাইট দেখুন।

হোম পেজে, NEET UG অ্যাডমিট কার্ড লিঙ্কে ক্লিক করুন।

লগ ইন পৃষ্ঠায় আপনার শংসাপত্র লিখুন ।

NEET UG অ্যাডমিট কার্ড 2024 প্রদর্শিত হবে। ওখান থেকেই প্রিন্ট করে নিতে হবে।

NEET UG 2024 দুপুর ২টা থেকে এক শিফটে হবে। 5:20 PM থেকে। তবে এই পরীক্ষায় ভিডিওগ্রাফিরও ব্যবস্থা থাকবে বলে জানিয়েছে NTA।