Indian army: মাধ্যমিক পাশেই মিলবে স্থল সেনায় চাকরি, আজই আবেদন করুন

News Desk: ভারত সরকার দ্বারা স্বীকৃত বোর্ড থেকে দশম শ্রেণী পাশ বা সমতুল্য যোগ্যতা রয়েছে? তাহলে সুবর্ণ সুযোগ আপনার জন্য। মাধ্যমিক পাশেই মিলবে স্থল সেনা…

News Desk: ভারত সরকার দ্বারা স্বীকৃত বোর্ড থেকে দশম শ্রেণী পাশ বা সমতুল্য যোগ্যতা রয়েছে? তাহলে সুবর্ণ সুযোগ আপনার জন্য। মাধ্যমিক পাশেই মিলবে স্থল সেনা চাকরি। কিভাবে আবেদন করবেন, কোন কোন পদে লোক নেবে ভারতীয় সেনা? এই সংক্রান্ত যাবতীয় খুঁটিনাটি তথ্য দেখে নিন এক নজরে:

ভারতীয় সেনার তরফ থেকে অফিশিয়াল ওয়েবসাইট www.indianarmy.nic.in এ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পাঞ্জাব রেজিমেন্টাল সেন্টার, রামগড় কেন্দ্রে গ্রুপ সি পদে বিভিন্ন পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ‌দশম পাশ বা সমতুল্য যোগ্যতা এবং উচ্চমাধ্যমিক পাশ করা ‌থাকলেই আবেদন করতে পারেন। কার্পেন্টার, কুক, ধোপা ও দর্জির পদে লোক নিয়োগ করা হবে। ইচ্ছুক আবেদনকারীরা ৮ জানুয়ারি, ২০২২ পর্যন্ত আবেদন করতে পারবেন। আবেদনকারীকে অবশ্যই ১৮-২৫ বছর বয়সের মধ্যে হতে হবে। 

 

লিখিত পরীক্ষা, প্র্যাক্টিক্যাল বা ট্রেড টেস্টের মাধ্যমে আবেদনকারীদের নির্বাচিত করা হবে। পাঞ্জাব রেজিমেন্টাল সেন্টার গ্রুপ সি নিয়োগ ২০২১ এর জন্য পূরণ করা ফরম এবং অন্যান্য নথিপত্র কমান্ড্যান্ট পাঞ্জাব রেজিমেন্টাল সেন্টার, রামগড় কেন্দ্র, ঝাড়খন্ড পিন কোড: ৮২৯১৩০ এই ঠিকানায় শেষ তারিখের মধ্যে রেজিস্ট্রার্ড পোস্টের মাধ্যমে পাঠাতে হবে আবেদনকারীদের।

 

প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী অনুযায়ী বেতন পরিকাঠামো ঠিক করা হয়েছে। ভারতীয় স্থল সেনার বেতন কাঠামো অনুযায়ী, কার্পেন্টার পদের মাসিক বেতন ১৯,৯০০ টাকা থেকে ৬৩,২০০ টাকা। কুক,ধোপা, দর্জি পদের মাসিক বেতন ১৮,০০০ টাকা থেকে ৫৬,৯০০ টাকা।