সঞ্জীব কাপুরের কোম্পানি লঞ্চ করল ওয়ান্ডারশেফ, AI এর সাহায্যে রান্না করবে রোবট

আপনি আজকাল সর্বত্র এআই অর্থাৎ কৃত্রিম বুদ্ধিমত্তা নামে একটি নতুন প্রযুক্তির নাম শুনছেন। আসলে, এটি একটি নতুন প্রযুক্তি, যা কৃত্রিম বুদ্ধিমত্তা অর্থাৎ মানুষের মস্তিষ্কের মতো…

wonderchef

আপনি আজকাল সর্বত্র এআই অর্থাৎ কৃত্রিম বুদ্ধিমত্তা নামে একটি নতুন প্রযুক্তির নাম শুনছেন। আসলে, এটি একটি নতুন প্রযুক্তি, যা কৃত্রিম বুদ্ধিমত্তা অর্থাৎ মানুষের মস্তিষ্কের মতো চিন্তা করার কৃত্রিম ক্ষমতা দিয়ে সাধারণ মানুষের অনেক কঠিন কাজকে সহজ করে দেয়। এই ধারাবাহিকতায়, ভারতের মহান শেফ সঞ্জীব কাপুরের সংস্থা ওয়ান্ডারশেফও একটি নতুন পণ্য লঞ্চ করেছে, যার নাম শেফ ম্যাজিক। এটি একটি রান্নাঘরের রোবট, যা এআই প্রযুক্তির সাহায্যে তৈরি করা হয়েছে এবং এটি রান্নাঘরে রান্না করা লোকেদের জন্য খুবই উপযোগী হতে পারে। আসুন আপনাকে এই বিশেষ পণ্য সম্পর্কে বলি।

সংস্থাটি বলছে যে এটি একটি রান্নাঘরের রোবট যা বাড়িতে রান্না করার অভিজ্ঞতাকে সম্পূর্ণরূপে বদলে দেবে। এটিতে ২০০ টিরও বেশি রেসিপি প্রি-লোড করা আছে, যা ব্যবহারকারীরা স্মার্টফোনের মতো টাচস্ক্রিন থেকে নির্বাচন করতে পারেন। আপনাকে যা করতে হবে তা হল স্ক্রিনে রেসিপিটি নির্বাচন করুন, তারপর মেশিনটি আপনাকে সেই রেসিপিতে কোন উপাদান যোগ করতে হবে তা বলে দেবে। রান্নাঘরের এই রোবটটি স্বয়ংক্রিয়ভাবে খাবারে ব্যবহৃত সমস্ত উপাদানের ওজন করবে এবং তারপর স্বয়ংক্রিয়ভাবে পরবর্তী সমস্ত প্রক্রিয়া যেমন মেশানো, কাটা, ফুটানো, রোস্ট করা ইত্যাদি করবে।

   

ওয়ান্ডারশেফের প্রতিষ্ঠাতা এবং সিইও রবি সাক্সেনা বলেন, “শেফ ম্যাজিক থেকে আমরা ৩ বছরে ২০০ কোটি টাকা বিক্রির লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছি। এই পণ্যটি বিদেশের বাজারেও বিক্রি করা হবে। আমেরিকার জন্য বিভিন্ন ভোল্টেজ মেশিনও তৈরি করা হয়েছে এবং কানাডা। আমরা জুন থেকে এই পণ্যটি বিশ্ব বাজারে উপলব্ধ করব।”

তিনি আরও বলেছেন, “শেফ ম্যাজিক একটি সংযুক্ত ডিভাইস। আমরা এই ডিভাইসটিকে সক্রিয় রাখব এবং গ্রাহকদের পছন্দ অনুযায়ী প্রতি সপ্তাহে নতুন রেসিপি যোগ করে অভিজ্ঞতাকে আরও আকর্ষণীয় করে তুলব। গ্রাহকরা তাদের ওয়াই-তে পণ্যটি সংযুক্ত করে নতুন রেসিপি চেষ্টা করতে পারেন। Fi। আপনি এটি আপনার ফোনেও ডাউনলোড করতে পারেন। সমস্ত মেশিন নিয়মিত রেসিপি আপডেট পাবে।”

শেফ সঞ্জীব কাপুরের ভারতীয় এবং বিদেশী খাবারের সাথে শেফ ম্যাজিকের ২০০ টিরও বেশি রেসিপি রয়েছে। এটি এমন একটি বিকল্প যা বিশ্বজুড়ে বসবাসকারী ভারতীয়দের জন্য তৈরি করা হয়েছে। এটি জনপ্রিয় ভারতীয় খাবার থেকে শুরু করে ভেগান, জৈন, মহাদেশীয়, থাই, চাইনিজ, ইতালীয়, মেক্সিকান এবং অন্যান্য বৈদিক রেসিপি সবই কভার করে। নিরামিষ, জৈন, আয়ুর্বেদিক, ডায়াবেটিক এবং হৃদরোগীদের জন্য বিশেষ রেসিপিও অন্তর্ভুক্ত করা হয়েছে।

রবি সাক্সেনা বলেন, “আজকাল মানুষ বাইরের খাবার বেশি খায় যা স্বাস্থ্যের জন্য ক্ষতিকর। শেফ ম্যাজিকের সাহায্যে সুস্বাদু ও স্বাস্থ্যকর খাবার সহজেই বাড়িতে তৈরি করা যায়। আমাদের লক্ষ্য সবসময়ই এমন সব যন্ত্রপাতি তৈরি করা যা বাড়িতে রান্নাকে সহজ ও আনন্দদায়ক করে। শেফ ম্যাজিকের সাথে, আমরা অত্যাধুনিক প্রকৌশল এবং বিশ্বমানের রান্নার দক্ষতাকে একত্রিত করে এমন একটি পণ্য তৈরি করেছি যা প্রত্যেককে বাড়িতে আগের চেয়ে আরও ভাল রান্না করতে সহায়তা করে৷ কিন্তু খাবার রান্না করার শক্তি দেয়।”

কী বললেন সঞ্জীব কাপুর?

শেফ সঞ্জীব কাপুর বলেন, “ভারতের অনেক মানুষ স্থূলতা, হার্টের সমস্যা এবং ডায়াবেটিসের মতো জীবনযাত্রার রোগে ভুগছে। আজকাল যুবকরা বাইরের খাবার বেশি খাওয়া শুরু করেছে। নিয়মিত বাইরের খাবার খাওয়া স্বাস্থ্যের জন্য ভালো নয়। শেফ ম্যাজিক শুধু তাই নয়। রান্নাকে সহজ করে তুলেছে কিন্তু এটাকেও আকর্ষণীয় করে তুলেছে, যেকেউ সহজেই বাড়িতে নিজের পছন্দের খাবার রান্না করতে পারে। ওয়ান্ডারশেফ-এ, আমরা সুস্থ ভারতের দিকে কাজ করছি।”

শেফ ম্যাজিকের একটি মোবাইল অ্যাপও রয়েছে, যার মাধ্যমে মেশিনটিকে দূর থেকে নিয়ন্ত্রণ করা যায়। আপনি রেসিপি চয়ন করতে পারেন এবং মেশিন বাকি কাজ করবে। আপনি আপনার রেসিপি সংরক্ষণ করতে পারেন. Chef Magic-এর দাম ৪৯,৯৯৯ টাকা এবং WonderChef-এর ওয়েবসাইট সহ সমস্ত বিখ্যাত খুচরা দোকানে বিক্রির জন্য উপলব্ধ৷