মদ কেলেঙ্কারি মামলায় অনুব্রতের কাছে পৌঁছলেন মুখ্যমন্ত্রী

আবগারি মামলায়, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে (Arvind Kejriwal) সোমবার রাউজ অ্যাভিনিউ আদালত ১৫ এপ্রিল পর্যন্ত বিচারবিভাগীয় হেফাজতে পাঠিয়েছে। কেজরিওয়ালকে এখন তিহার জেলে পাঠানো হচ্ছে। যেখানে…

আবগারি মামলায়, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে (Arvind Kejriwal) সোমবার রাউজ অ্যাভিনিউ আদালত ১৫ এপ্রিল পর্যন্ত বিচারবিভাগীয় হেফাজতে পাঠিয়েছে। কেজরিওয়ালকে এখন তিহার জেলে পাঠানো হচ্ছে। যেখানে তাকে কারাগার নম্বর-২ এ রাখা হবে। তিহারে এরকম মোট ১৬টি জেল রয়েছে। এর মধ্যে ৯টি জেল শুধুমাত্র তিহারে রয়েছে, যেখানে ১টি জেল রোহিণীতে এবং ৬টি জেল মন্ডোলিতে রয়েছে। রোহিণী এবং মন্ডোলীর জেলগুলিও তিহারের অধীনে আসে।

আবগারি মামলায় জেলে থাকা দিল্লির প্রাক্তন ডেপুটি সিএম মনীশ সিসোদিয়াকে তিহারের ১ নম্বর জেলে রাখা হয়েছে, কে কবিতাকে ৬ নম্বর মহিলা জেলে এবং রাজ্যসভার সাংসদ সঞ্জয় সিংকে রাখা হয়েছে ৫ নম্বর জেলে। ৬ নম্বর জেল তিহারে এবং ১৬ নম্বর জেল মন্ডোলিতে রয়েছে। কারাগারে পাঠানোর আগে কারাগারেই সব বন্দির ডাক্তারি পরীক্ষা করা হয়। এই চিকিৎসা সুবিধা ২৪ ঘন্টা এবং সাত দিন উপলব্ধ। এমন পরিস্থিতিতে অরবিন্দ কেজরিওয়ালের চিকিৎসাও হবে শুধুমাত্র তিহার জেলেই। এখানে দুটি প্রধান হাসপাতালও রয়েছে।

   

কারাগারে পাঠানোর আগে ডাক্তারি পরীক্ষা করা হবে

বলা হচ্ছে, কেজরিওয়ালের চিকিৎসা একজন চিকিৎসক ও তাঁর দল করবে। যেখানে বিপি এবং সুগার পরীক্ষা করা হবে এবং মেডিক্যাল হিস্ট্রি চাওয়া হবে। কেজরিওয়ালের সম্পূর্ণ মেডিকেল রিপোর্ট জেল রেকর্ডে রাখা হবে। ডাক্তারি পরীক্ষা শেষ হলে কেজরিওয়ালকে ২ নম্বর জেলে স্থানান্তর করা হবে। ডাক্তারি পরীক্ষার এই পুরো প্রক্রিয়ায় কয়েক ঘণ্টা সময় লাগে।

ED, যা আবগারি মামলায় অর্থ পাচারের তদন্ত করছে, কেজরিওয়ালকে রাউজ অ্যাভিনিউ আদালতে হাজির করার সময়, অনেক আশ্চর্যজনক দাবিও করেছে। ইডি জানিয়েছে যে মুখ্যমন্ত্রী জিজ্ঞাসাবাদের সময় বলেছেন যে বিজয় নায়ার আমাকে রিপোর্ট করেননি, তবে অতীশি এবং সৌরভ ভরদ্বাজকে রিপোর্ট করতেন।

পাল্টা আঘাত হেনেছে আম আদমি পার্টি
এই নিয়ে আম আদমি পার্টির নেত্রী জেসমিন শাহ পাল্টা জবাব দেন এবং ইডি-র এই যুক্তি নিয়ে প্রশ্ন তোলেন। জেসমিন শাহ বলেন যে বিজয় নায়ারকে আটক করার সময়ও তিনি বলেছিলেন যে আমি মুখ্যমন্ত্রীকে রিপোর্ট করি না, আমি অতীশি এবং সৌরভ ভরদ্বাজকে রিপোর্ট করি।

জেসমিন শাহ আরও বলেন, এখন প্রশ্ন উঠছে যে দেড় থেকে দু বছর পর লিখিতভাবে যে বিবৃতি দিয়েছে ইডি কেন তা তুলে ধরল? আমাদের দুই সিনিয়র নেতা অতীশি এবং সৌরভ, যারা দিল্লি সরকারের মন্ত্রী, তাদের নাম কেন নেওয়া হয়েছিল তা বোঝা গেছে। তিনি বলেন, অরবিন্দ কেজরিওয়ালকে জেলে রেখে দল বন্ধ হবে না।