পিঠের ব্যাথা নিয়েও IPL 2024-এর দীর্ঘতম ছয় মেরেছেন ভেঙ্কটেশ

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর (KKR vs RCB) বিরুদ্ধে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন ভেঙ্কটেশ আইয়ার (Venkatesh Iyer)। আয়োজকদের ৭ উইকেটে হারিয়েছে কলকাতা নাইট রাইডার্স। এই ম্যাচেই আইপিএলের (IPL…

Venkatesh Iyer KKR vs RCB IPL 2024

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর (KKR vs RCB) বিরুদ্ধে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন ভেঙ্কটেশ আইয়ার (Venkatesh Iyer)। আয়োজকদের ৭ উইকেটে হারিয়েছে কলকাতা নাইট রাইডার্স। এই ম্যাচেই আইপিএলের (IPL 2024) ১৭তম আসরের দীর্ঘতম ছক্কা হাঁকিয়েছেন ২৯ বছর বয়সী ভেঙ্কটেশ। ১০৬ মিটার লম্বা ছয় মেরেছেন তিনি।

শুক্রবার আইপিএল ২০২৪-এর দশম ম্যাচে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮২ রান করেছিল আরসিবি। জবাবে ১৯ বল বাকি থাকতেই লক্ষ্যে পৌঁছে যায় কলকাতা। এই জয়ের ফলে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এসেছে নাইট রাইডার্স (৪ পয়েন্ট)।

   

কেকেআরের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল ২৯ বছর বয়সী ভেঙ্কটেশ আইয়ারের। ৩০ বলে ৫০ রানের ঝড়ো ইনিংস খেলেছেন তিনি। এই সময়ে আইয়ার ১৬৬.৬৬ স্ট্রাইক রেটে তিনটি চার ও চারটি ছক্কা মেরেছেন। ব্যাটিংয়ের সময় পিঠের সমস্যায় ভুগতে দেখা গেলেও হাল ছাড়েননি তিনি। নবম ওভারের চতুর্থ বলে ১০৬ মিটার ছক্কা হাঁকান আইয়ার। এটি আইপিএল ২০২৪-এর দীর্ঘতম ছয়। তৃতীয় উইকেটে অধিনায়ক শ্রেয়স আইয়ারের সঙ্গে ৭৫ রানের জুটি গড়েন মধ্যপ্রদেশের এই ব্যাটসম্যান। কলকাতার হয়ে এটি ছিল ম্যাচের দ্বিতীয় সর্বোচ্চ পার্টানারশিপ।

 

আইপিএলের ১৭তম আসরে দীর্ঘতম ছক্কা হাঁকানোর রেকর্ড ছিল মুম্বাই ইন্ডিয়ান্সের তারকা ব্যাটসম্যান ঈশান কিষাণের। সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ১০৩ মিটার ছক্কা হাঁকিয়েছিলেন তিনি। সানরাইজার্স হায়দরাবাদ বনাম কলকাতা নাইট রাইডার্স ম্যাচে ১০২ মিটার ছক্কা হাঁকিয়েছিলে আন্দ্রে রাসেল।

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে ৭ উইকেটে জিতেছে কলকাতা নাইট রাইডার্স। ২০১৫ সালে কেকেআরের বিরুদ্ধে শেষবার জিতেছিল আরসিবি।