Loksabha election 2024: ভোটের আগে ‘চাণক্য’ সাক্ষাৎ অর্জুনের, উত্তাপ বাড়ছে ব্যারাকপুরে

ব্যারাকপুরে রাজনীতির চাণক্য যদি কেউ হয়ে থাকে তাহলে তিনি মুকুল রায়। আপাতত আক্ষরিক অর্থে তিনি ‘নেতা’! তাঁর অবস্থান নিয়ে রাজ্য রাজনীতি এখন ধোঁয়াশায়। যদিও তিনি…

mukul roy-arjun singh

ব্যারাকপুরে রাজনীতির চাণক্য যদি কেউ হয়ে থাকে তাহলে তিনি মুকুল রায়। আপাতত আক্ষরিক অর্থে তিনি ‘নেতা’! তাঁর অবস্থান নিয়ে রাজ্য রাজনীতি এখন ধোঁয়াশায়। যদিও তিনি বিজেপির টিকিটে জয়ী হওয়া বিধায়ক কিন্তু তারপরে তিনিও তাঁর সুপুত্রকে নিয়ে ঘরওয়াপসি করেছেন। তারপরে তাঁকে আর সক্রিয় রাজনীতিতে দেখা যায়নি। কিন্তু তাঁকে এখনও চাণক্য বলে মানে অনেকেই।

লোকসভা ভোটের মুখে সেই মুকুল রায়কে নিয়ে আবার শুরু হয়েছে চর্চা। শুক্রবার সকালে ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিং সাক্ষাৎ করে এলেন মুকুল রায়ের সঙ্গে। তাঁর পায়ে হাত দিয়ে প্রণাম করে নিলেন আশীর্বাদ। এইদিন তিনি সমাজমাধ্যমের মুখোমুখি হয়ে জানালেন, ” মুকুল রায় একদম সুস্থ আছেন।”

   

তাঁর এই সাক্ষাৎ ঘিরে রাজনৈতিক মহলে শুরু হয়ে জল্পনা। এককালে এই অর্জুন সিং,পার্থ ভৌমিকদের ‘বড়দা’ছিলেন মুকুল রায়। বলা যায় একটা সময় ব্যারাকপুর লোকসভা কেন্দ্রে সবই হত তারই অঙ্গুলিহেলনে। কিন্তু তিনি এখন অন্তরালে। যদিও তাঁর পুত্র শুভ্রাংশু রায় কিন্তু ঘাসফুলের টিকিটে জয়ী কাউন্সিলর। কিন্তু এই দিনের সৌজন্য সাক্ষাতের অন্তরালে কি লুকিয়ে আছে কোনও রহস্য?

ব্যারাকপুরে ঘাসফুলের প্রার্থী পার্থ ভৌমিক কিন্তু মুকুল রায়ের খুব কাছের বলে জানা যায়। কিন্তু এইবার ভোটযুদ্ধে কার পাল্লা ভারী সেটা এখন নিশ্চিত করে বলার সময় আসেনি। তবে এই ব্যারাকপুর লোকসভা কেন্দ্রে নজর থাকবে সবারই।