Skin Tips: অবাঞ্ছিত আঁচিল থেকে পরিত্রাণ পেতে এই ঘরোয়া প্রতিকারগুলি অবলম্বন করুন, সমস্যাটি শিকড় থেকে চলে যাবে

Skin Tips: আপনি প্রায়ই আপনার আশেপাশে অনেক লোককে দেখেছেন যে মুখ, ঘাড়, হাত, পা, পিঠ ইত্যাদি জায়গায় আঁচিল রয়েছে। শরীরে উপস্থিত এই আঁচিলগুলি ব্যথার কারণও…

Skin Tips

Skin Tips: আপনি প্রায়ই আপনার আশেপাশে অনেক লোককে দেখেছেন যে মুখ, ঘাড়, হাত, পা, পিঠ ইত্যাদি জায়গায় আঁচিল রয়েছে। শরীরে উপস্থিত এই আঁচিলগুলি ব্যথার কারণও হয় না এবং কোনও ক্ষতিও করে না। তা সত্ত্বেও, মানুষ তাদের পরিত্রাণের উপায় খুঁজতে থাকে। প্রকৃতপক্ষে, এর কারণ শরীরের উপর দৃশ্যমান এই আঁচিলগুলি দেখতে খুব খারাপ। শুধু তাই নয়, অনেক সময় শরীরে অতিরিক্ত আঁচিল একজন ব্যক্তির আত্মবিশ্বাস কমিয়ে দেয় এবং তার জন্য বিব্রতকর অবস্থারও কারণ হয়ে দাঁড়ায়। এমন পরিস্থিতিতে, আপনিও যদি আঁচিল থেকে মুক্তি পেতে চান, তাহলে এই ঘরোয়া উপায় আপনাকে সাহায্য করতে পারে।

রসুনের পেস্ট-

   

আয়ুর্বেদে রসুনকে গুণের খনি হিসেবে বিবেচনা করা হয়। এটি চর্মরোগের পাশাপাশি অন্যান্য অনেক রোগ নিরাময়ে সাহায্য করতে পারে। আপনি অবাঞ্ছিত আঁচিল থেকে মুক্তি পেতে রসুন ব্যবহার করতে পারেন। এই প্রতিকার করার জন্য, প্রথমে রসুনের লবঙ্গ খোসা ছাড়িয়ে নিন এবং পেস্ট তৈরি করুন। এবার এই পেস্টটি ওয়ার্টে লাগিয়ে ব্যান্ডেজ লাগান। এই প্রতিকার করার সময়, বিশেষ যত্ন নিন যে রসুনের পেস্টটি ঘন হয় এবং শুধুমাত্র আঁচিলের উপর প্রয়োগ করা হয়।

তাজা অ্যালোভেরা জেল-

আপনার বাড়িতে একটি পাত্রে লাগানো অ্যালোভেরা গাছটিও আপনাকে অবাঞ্ছিত আঁচিল থেকে মুক্তি দিতে সাহায্য করতে পারে। এই প্রতিকারের জন্য, অ্যালোভেরার পাতা থেকে তাজা জেল বের করুন এবং এটি প্রতিদিন আঁচে লাগান। এই প্রতিকারটি দিনে 3 থেকে 4 বার করুন। অ্যালোভেরাতে উপস্থিত প্রাকৃতিক এবং অ্যান্টি-ব্যাকটেরিয়াল বৈশিষ্ট্যগুলি দ্রুত আঁচিল শুকাতে সাহায্য করে।

বেকিং সোডা-

আঁচিল দূর করতে এক চামচ বেকিং সোডায় কয়েক ফোঁটা ক্যাস্টর অয়েল মিশিয়ে পেস্ট তৈরি করুন। এবার এই পেস্টটি ময়দার গায়ে লাগিয়ে হালকা হাতে ম্যাসাজ করুন। এর পরে, এক ঘন্টা পরে ওয়ার্টের জায়গাটি ধুয়ে ফেলুন। এই প্রতিকারটি অনুসরণ করলে আপনি এক মাসের মধ্যে আঁচিলের সমস্যা থেকে মুক্তি পাবেন।