মোহনবাগানের উদ্দেশ্যে কটু মন্তব্য করার অভিযোগ বাংলাদেশের বিরুদ্ধে

মাঠ ও মাঠের বাইরের একাধিক ঘটনার জন্য বসুন্ধরা কিংসের বিরুদ্ধে অভিযোগ উঠছে। বাংলাদেশে পা রাখার পর থেকে সে দেশের ফুটবল সমর্থকদের একাংশ অতিথি দলের বিরুদ্ধে…

Bangladeshi Football Fans Playfully Tease Mohun Bagan

মাঠ ও মাঠের বাইরের একাধিক ঘটনার জন্য বসুন্ধরা কিংসের বিরুদ্ধে অভিযোগ উঠছে। বাংলাদেশে পা রাখার পর থেকে সে দেশের ফুটবল সমর্থকদের একাংশ অতিথি দলের বিরুদ্ধে বিরূপ মন্তব্য করা শুরু করেছিলেন। ম্যাচের পরেও মোহন বাগান (Mohun Bagan)সুপার জায়ান্টের উদ্দেশ্যে একের পর এই কটু মন্তব্য করা হয়েছে বলে অভিযোগ।

AFC কাপের ম্যাচ খেলার জন্য বাংলাদেশে গিয়েছিল মোহন বাগান সুপার জায়ান্ট। প্রতিপক্ষ বসুন্ধরা কিংস। কিংস এরিনার মাঠের অবস্থা দেখে অনেকের চোখ উঠেছিল কপালে। মাঠ নাকি খাটাল সে ব্যাপারে শুরু হয়ে গিয়েছিল তুলনা। অ্যাওয়ে ম্যাচে জিততে পারেনি মোহন বাগান সুপার জায়ান্ট। কিংসের বিরুদ্ধে ১-২ ব্যবধানে হেরে ঘরে ফেরার বিমান ধরতে হয়েছে।

   

ম্যাচের পর হোম টিমের সমর্থকরা মোহন বাগান সুপার জায়ান্টের উদ্দেশ্যে বিভিন্ন অপ্রত্যাশিত মন্তব্য করা হয়েছে বলে অভিযোগ। কিছু সমর্থকের শরীরী ভাষা আগ্রাসী হয়ে উঠেছিল বলেও মিডিয়া রিপোর্টে দাবি করা হয়েছে। খবরে প্রকাশ, বাগান কোচ এবং ফুটবলারদের উদ্দেশ্য করে বর্ণবিদ্বেষ মূলক মন্তব্য করা হয়েছে। মিক্সড জোনেও নাকি কিছু দর্শক ঢুকে পড়েছিলেন। পরিস্থিতি সামাল দিতে হিমশিম খেয়েছেন ম্যাচ আয়োজনের দায়িত্বে থাকা কর্মীরা। বর্ণবিদ্বেষ মূলক মন্তব্য করতে নিষেধ করা হয় বলে জানা গিয়েছে।

মোহন বাগান সুপার জায়ান্ট বাংলাদেশে প্রবেশ করার পর তাদের ফুল, উত্তরীয় পরিয়ে আপ্যায়ন করেছিল কিংস ম্যানেজমেন্ট। তখন কিছু বাংলাদেশি ফুটবল প্রেমী সোশ্যাল মিডিয়ায় মন্তব্য করেছিলেন, কীভাবে অতিথি আপ্যায়ন করতে হয় মোহনবাগানের সেটা শেখা উচিৎ।