Hardik Pandya: আগামীকাল ভারত শ্রীলঙ্কা ম্যাচ, কেমন আছেন অলরাউন্ডার হার্দিক পান্ডেয়া?

ভারতের অলরাউন্ডার হার্দিক পান্ডেয়া শ্রীলঙ্কা এবং দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বিশ্বকাপে আরও দুটি ম্যাচ মিস করতে চলেছেন। কারণ তিনি বাংলাদেশের বিরুদ্ধে খেলার সময় গোড়ালির চোট পেয়েছেন,…

Hardik pandeya

ভারতের অলরাউন্ডার হার্দিক পান্ডেয়া শ্রীলঙ্কা এবং দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বিশ্বকাপে আরও দুটি ম্যাচ মিস করতে চলেছেন। কারণ তিনি বাংলাদেশের বিরুদ্ধে খেলার সময় গোড়ালির চোট পেয়েছেন, যা সেরে উঠছেন। পান্ডেয়া 19 অক্টোবর থেকে কোনও ম্যাচ খেলেনি, এবং ESPNcricinfo বুঝতে পারে যে 12 নভেম্বর নেদারল্যান্ডসের বিরুদ্ধে অন্তত লিগ পর্বের চূড়ান্ত খেলা পর্যন্ত ভারত তাকে ফেরাতে পারবে না।

পুনেতে বাংলাদেশের বিপক্ষে বোলিং করার সময় তিনি আহত হয়েছিলেন। তার ডান পায়ের মাধ্যমে একটি শট থামানোর চেষ্টা করার সময় তার গোড়ালি মোচড় দেয়। তিনি আর কোনও ম্যাচে অংশ নেননি। এরপর তাকে স্ক্যানের জন্য নেওয়া হয়। ইনজুরির কারণে পান্ডেয়াকে ভারতের পরবর্তী ম্যাচ থেকে বাদ দেওয়া হয়েছিল। ধর্মশালায় নিউজিল্যান্ডের বিরুদ্ধে, এবং যদিও অলরাউন্ডার ইংল্যান্ডের বিরুদ্ধে 29 অক্টোবরের খেলার জন্য লখনউতে সরাসরি দলের সঙ্গে যোগ দেবেন বলে আশা করা হয়েছিল, তবে লিগামেন্ট ইনজুরির কারণে তাকে সেই খেলাটিও বাদ দিতে বাধ্য করা হয়েছিল।

   

পান্ডেয়া তখন থেকে বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট একাডেমিতে পুনর্বাসনের মধ্য দিয়ে যাচ্ছেন এবং পুরো দমে মাঠে ফেরার জন্য তার সময় লাগবে বলে আশা করা হচ্ছে। অলরাউন্ড দক্ষতার জন্য, ভারত সূর্যকুমার যাদবকে খেলিয়েছিল, এবং নিউজিল্যান্ডের বিরুদ্ধে মহম্মদ শামির সঙ্গে শার্দুল ঠাকুর ছিলেন। সূর্যকুমার 2 রানে রানআউট হয়েছিলেন, কিন্তু শামি, এই বিশ্বকাপে তার প্রথম ম্যাচ খেলে, ভারতকে নিউজিল্যান্ডকে 300-এর নিচে সীমাবদ্ধ করতে সাহায্য করার জন্য পাঁচ রান তুলে নেন।

ভারত তখন ইংল্যান্ডকেও বিদায় নিতে সামান্য সমস্যায় পড়েছিল, অবশেষে তা 100 রানের জয়ে পৌঁছায়। ইংল্যান্ডের ম্যাচের পরে, ভারতের বোলিং কোচ পারস মামব্রে বলেছিলেন যে, মেডিকেল দল পান্ডেয়া এবং এনসিএর সঙ্গে অবিচ্ছিন্ন যোগাযোগে রয়েছে এবং তারা “আগামী কয়েক দিনের” মধ্যে তার ফিটনেসের আপডেট পাওয়ার আশা করছে।

ভারত বর্তমানে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে এবং টুর্নামেন্টে একমাত্র অপরাজিত দল, যতগুলো ম্যাচ থেকে ছয়টি জয় পেয়েছে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলার জন্য কলকাতায় যাওয়ার আগে ২ নভেম্বর মুম্বাইয়ে শ্রীলঙ্কার বিপক্ষে তাদের খেলা। এরপর ভারত বেঙ্গালুরুতে নেদারল্যান্ডসের বিপক্ষে লড়বে লিগ পর্বে।