Asia Cup 2023: পাকিস্তানের আশায় জল ঢেলে আজকেও কি হবে বৃষ্টি

এশিয়া কাপ সুপার ফোরের (Asia Cup Super Four) ম্যাচ কার্যত সেমিফাইনালে রূপান্তরিত হয়েছে। আজ মুখোমুখি হবে শ্রীলঙ্কা ও পাকিস্তান।

Sri Lanka vs Pakistan

এশিয়া কাপ সুপার ফোরের (Asia Cup Super Four) ম্যাচ কার্যত সেমিফাইনালে রূপান্তরিত হয়েছে। আজ মুখোমুখি হবে শ্রীলঙ্কা ও পাকিস্তান। সুপার ফোর পর্বে ভারতের বিপক্ষে দুই দলই পরাজিত হয়েছে। দুই দলের সামনে রয়েছে ফাইনালে যাওয়ার রাস্তা এবং টুর্নামেন্ট থেকে বিদায় নেওয়ার রাস্তা। যে জিতবে তার মুখে থাকবে হাসি।

ভারতের বিপক্ষে পাকিস্তান ও শ্রীলঙ্কার উভয় ম্যাচেই বৃষ্টির একাধিকবার বাধা হয়ে দাঁড়িয়েছিল। ভারত বনাম পাকিস্তান ম্যাচের নিষ্পত্তি হয়েছিল রিজার্ভ ডে-তে। শ্রীলঙ্কা বনাম ভারত ম্যাচে বৃষ্টি হলেও দিনের দিন খেলা শেষ করতে খুব একটা সমস্যা হয়নি। বৃহস্পতিবার দুই দলের মধ্যকার ম্যাচটিতেও বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। পূর্বাভাস অনুযায়ী, শ্রীলঙ্কা – পাকিস্তান ম্যাচের আগে সকালে ও বিকেলে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সন্ধ্যায় বৃষ্টিপাতের সম্ভাবনা উল্লেখযোগ্য ভাবে কম রয়েছে। তবে গ্রাউন্ডস্টাফদের তৈরি থাকতে হবে। বৃষ্টির জন্য নির্ধারিত সময় মেনে খেলা নাও হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। তাছাড়া সারাদিন আকাশ মেঘাচ্ছন্ন থাকবে বলে আবহাওয়া দফতরের অনুমান।

   

আজকের এই ম্যাচের জন্য কোনও রিজার্ভ ডে নির্ধারণ করা হয়নি। যদি কোনো কারণে ম্যাচ শেষ করা না যায় তাহলে দুই এক এক পয়েন্ট করে পাবে। শ্রীলঙ্কার নেট রান রেট পাকিস্তানের নেট রান রেটের তুলনায় ভালো । সেই সুবাদে দুই দলের পয়েন্ট সমানে সমানে হয়ে গেলেও ফাইনালে জায়গা পাবে শ্রীলঙ্কা। রবিবার, ১৭ সেপ্টেম্বর চলতি এশিয়া কাপের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। দাসুন শানাকার দল টানা দ্বিতীয়বারের মতো টুর্নামেন্টের ফাইনালে খেলতে পারে। ২০২২ সালে দলটি পাকিস্তানকে হারিয়ে টুর্নামেন্ট জিতেছিল, তবে সেটা ছিল টি-টোয়েন্টি ফরম্যাট।

পাকিস্তান ইতিমধ্যে এদিনের ম্যাচের জন্য তাদের প্রথম একাদশ ঘোষণা করেছে। তাদের প্রথম একাদশে পাঁচটি পরিবর্তন করা হয়েছে। চোটের কারণে নাসিম শাহ, হারিস রউফ ও সালমান আগা প্রথম একাদশের বাইরে। এছাড়াও দলে জায়গা পাননি ওপেনার ফখর জামান ও পেস বোলিং অলরাউন্ডার ফাহিম আশরাফ।