Mizoram: মিজোরামের সেতু প্রকল্প নিয়ে উচ্ছসিত ছিলেন মোদী, সেটাই হুড়মুড়িয়ে ভেঙে বহু মৃত্যু

মিজোরামের (Mizoram) ঘন জঙ্গলে ভেঙে পড়া ব্রিজের নিচে পড়ে আছে শ্রমিকদের দেহ। রাজধানী আইজল থেকে প্রায় 21 কিলোমিটার দূরে সাইরাং এলাকায় নির্মাণাধীন রেলওয়ে সেতু ভেঙে…

Mizoram

মিজোরামের (Mizoram) ঘন জঙ্গলে ভেঙে পড়া ব্রিজের নিচে পড়ে আছে শ্রমিকদের দেহ। রাজধানী আইজল থেকে প্রায় 21 কিলোমিটার দূরে সাইরাং এলাকায় নির্মাণাধীন রেলওয়ে সেতু ভেঙে পড়ার পর অন্তত 17 জন শ্রমিক নিহত।

ঘন জঙ্গল ও পাহাড়ি এলাকার মধ্যে দিয়ে 104 মিটার উঁচু এই রেল সেতু বানানো নিয়ে প্রযুক্তির সাফল্য বলে বারবার দাবি করেছিল বিজেপি নেতৃত্বে এনডিএ সরকার। উচ্ছসিত ছিলেন প্রধানমন্ত্রী মোদী। বলা হয়েছিল, সেতুটি দিয়ে রেল যোগাযোগে দুর্গম উত্তর পূর্বাঞ্চলকে নতুন দিশা দেখানো হল। সম্পূর্ণ তৈরি হওয়ার আগে এদিন সেই সেতু ভেঙে পড়ে। সকাল ১১টার দিকে এ ঘটনা ঘটে বলে জানিয়েছে মিজেরাম সরকার।

   

সেতু ভেঙে অনেকে জখম হয়েছেন। সেতুর নিচে ঘটনাস্থলে আরও অনেকে আটকে। তাদের উদ্ধারের চেষ্টা চলছে। সেতু যখন ভেঙে পড়ে তখন প্রায় ৩৫ থেকে ৪০ জন নির্মাণ শ্রমিক ছিল। আইজলের কাছে কুরুং নদীর উপর নির্মিত সেতুটি বৈরাবি এবং সাইরাং রেলওয়ে স্টেশনের মধ্যে অবস্থিত। সেতুর পিয়ারের উচ্চতা 104 মিটার।

পিটিআই-এর খবর অনুযায়ী ইয়ং মিজো অ্যাসোসিয়েশনের সাইরাং শাখা বর্তমানে উদ্ধার তৎপরতা চালাচ্ছে। মিজোরামের মুখ্যমন্ত্রী জোরামথাঙ্গা বলেছেন, উদ্ধারকাজ পুরোদমে চলছে। মর্মান্তিক ঘটনায় গভীরভাবে শোকাহত এবং ক্ষতিগ্রস্ত। আমি সমস্ত শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাই এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি। উদ্ধার অভিযানে সাহায্য করার জন্য যারা প্রচুর সংখ্যায় বেরিয়ে এসেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।