Malda: পঞ্চায়েত সমিতিও বাম-কং জোট দখলে, মন্ত্রী তাজমূলের এলাকায় গোহারা তৃ়ণমূল

গ্রাম পঞ্চায়েত বোর্ডে নিশ্চিহ্ন হয়েছিল তৃণমূল। এবার পঞ্চায়েত সমিতির বোর্ডেও বাম ও কংগ্রেস জোটের জয় হলো মালদার (Malda) হরিশচন্দ্রপুর-১ ব্লকে। মঙ্গলবার সভাপতি ও সহকারী সভাপতি…

left cpm cpim congress flag Malda: পঞ্চায়েত সমিতিও বাম-কং জোট দখলে, মন্ত্রী তাজমূলের এলাকায় গোহারা তৃ়ণমূল

গ্রাম পঞ্চায়েত বোর্ডে নিশ্চিহ্ন হয়েছিল তৃণমূল। এবার পঞ্চায়েত সমিতির বোর্ডেও বাম ও কংগ্রেস জোটের জয় হলো মালদার (Malda) হরিশচন্দ্রপুর-১ ব্লকে। মঙ্গলবার সভাপতি ও সহকারী সভাপতি নির্বাচন হয়। সভাপতি পদে বামফ্রন্ট এবং কংগ্রেস জোটের হয়ে কংগ্রেসের তহমিনা খাতুন ১১-১০ ভোটে জয়ী হয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন। সহকারী সভাপতি পদে একই ব্যাবধানে জয়ী হয়েছেন সিপিআইএমের আব্দুল তাহের।

হরিশচন্দ্রপুর রাজ্যের ক্ষুদ্র ও হোসিয়ারি শিল্পমন্ত্রী তাজমূল হোসেনের নিজের এলাকা। এখানেই গোহারা হারল শাসক দল তৃণমূল কংগ্রেস। হরিশচন্দ্রপুর-১ পঞ্চায়েত সমিতির ২১ জন সদস্যের মধ্যে বাম-কংগ্রেস জোটের ১১ এবং তৃণমূল ১০ জন। হরিশচন্দ্রপুরের ৭টি গ্রাম পঞ্চায়েতের সবকটি বাম জোটের দখলে। 

   

এদিন হরিশচন্দ্রপুর-১ পঞ্চায়েত সমিতির বোর্ড গঠনের আগে সাময়িক রাজনৈতিক উত্তেজনা তৈরি হয়। তৃণমূল ও বাম-কংগ্রেস সমর্থকরা মুখোমুখি হন। তবে সংঘর্ষ হয়নি। জেলা প্রশাসন বিপুল পুলিশ মোতায়েন করে। গ্রাম পঞ্চায়েতে তৃণমূল পরাজিত হওয়ার পর সোমবার একটি ভিডিও ভাইরাল হয়। অভিযোগ,বোর্ড গায়ের জোড়ে ধরে রাখার জন্য তৃণমূলের গুন্ডাবাহিনী বাঁশের লাঠি প্রস্তুত করছিল। তবে দাবি অস্বীকার করে টিএমসি। মঙ্গলবার পঞ্চায়েত সমিতির বোর্ড গঠনের আগে শাসক দল যে হামলা চালাবে অনুমান করেই সিপিআইএম এবং কংগ্রেসের কর্মী সমর্থকরা জমায়েত করেন। তাদের হটিয়ে দেয় পুলিশ।