ওয়েস্ট ইন্ডিজ ওডিআই দলে সুযোগ পেলেন রাজস্থান রয়্যালসের তারকা ব্যাটার

ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। তার জন্য ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (সিডব্লিউআই)-এর তরফ থেকে দলে ডাক পেলেন রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) শিমরন হেটমায়ার (Shimron Hetmyer)।

Shimron Hetmyer

বৃহস্পতিবার থেকে কেনসিংটন ওভালে শুরু হতে চলেছে ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। তার জন্য ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (সিডব্লিউআই)-এর তরফ থেকে দলে ডাক পেলেন রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) শিমরন হেটমায়ার (Shimron Hetmyer)। প্রায় এক বছরে ওয়েস্ট ইন্ডিজ দলের হয়ে কোনো ম্যাচ খেলেননি হেটমায়ার।

দু’বছর দেখা নেই ওডিআই দলেও। তবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে রাজস্থান রয়্যালসের হয়ে ১৩ ইনিংসে মোট ২৯৯ রান সংগ্রহ করেন তিনি। এর পরই ক্যারিবিয়ান দলে ডাক পান এই বাঁ-হাতি ব্যাটসম্যান। শেষবার ২০২১ সালের জুলাইয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫০ ওভারের ম্যাচে উপস্থিত ছিলেন হেটমায়ার।

   

আসন্ন ওডিআই সিরিজের এবং পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য সাদা বলের খেলোয়াড়দের প্রস্তুত করার জন্য কেনসিংটন ওভালে চার দিনের একটি ক্যাম্প করা হয়। তার পরে সেখান থেকেই দলে নেওয়া হয় ১৫ জনকে। বাঁহাতি ব্যাটার শিমরন হেটমায়ার ছাড়াও দলে জায়গা পেয়েছেন ফাস্ট বোলার ওশেন টমাসও। ফাস্ট বোলার জেডেন সিলস এবং লেগ-স্পিনার ইয়ানিক ক্যারিয়ার অস্ত্রোপচারের পুনর্বাসন চলছিল, এবার তাঁদেরও নেওয়া হল দলে। দলে নাম নেওয়ার হল হয়েছে বাঁহাতি স্পিনার গুদাকেশ মতিরও। তিনিত সদ্য চোট থেকে সুস্থ হয়েছেন।

দলে থাকছেন না নিকোলাস পুরান এবং জেসন হোল্ডার। ফলত উইকেট-রক্ষক ব্যাটার শাই হোপকেই আবারও তিন ম্যাচের জন্য অধিনায়ক হিসেবে মনোনীত করা হয়েছে। এই বছর ওডিআই বিশ্বকাপের জন্য যোগ্যতা অর্জন করতে ব্যর্থ হয়েছে ওয়েস্ট ইন্ডিজ। জিম্বাবুয়েতে সদ্য সমাপ্ত আইসিসি পুরুষদের ক্রিকেট বিশ্বকাপ বাছাইপর্বের টুর্নামেন্টে শীর্ষ দুইয়ের বাইরে শেষ করেছে তারা।

ওয়েস্ট ইন্ডিজ দল: শাই হোপ (অধিনায়ক), রোভম্যান পাওয়েল (সহ অধিনায়ক), অ্যালিক অ্যাথানাজে, ইয়ানিক ক্যারিয়া, কেসি কার্টি, ডমিনিক ড্রেকস, শিমরন হেটমায়ার, আলজারি জোসেফ, ব্র্যান্ডন কিং, কাইল মায়ার্স, গুদাকেশ মতি, জেডেন সিলস, রোমারিও শেফার্ড, টমাস সিনক্লেয়ার, ওশেন টমাস।