১০ হাজারেরও কম বাজেটে ঘুরে আসুন এই হিল স্টেশনগুলো থেকে

গরমকালে ঘুরতে যাওয়া মানেই হিল স্টেশন (Hill Stations)।  তবে তা বেশ খরচ সাপেক্ষ। এখানে আমরা আপনাকে এমন হিল স্টেশনগুলির কথা বলব, যেখানে আপনি সহজেই ১০…

গরমকালে ঘুরতে যাওয়া মানেই হিল স্টেশন (Hill Stations)।  তবে তা বেশ খরচ সাপেক্ষ। এখানে আমরা আপনাকে এমন হিল স্টেশনগুলির কথা বলব, যেখানে আপনি সহজেই ১০ হাজার টাকা পকেটে নিয়ে ঘুরে আসতে পারবেন।

কৌশানি
কৌশানি উত্তরাখণ্ড-এ অবস্থিত। এটি একটি খুব সুন্দর হিল স্টেশন। এখানে যাওয়ার পর আপনি ভেতর থেকে সতেজ অনুভব করবেন। সৌন্দর্যের কারণে এই হিল স্টেশনটিকে মিনি সুইজারল্যান্ডও বলা হয়। এখানে আপনি পাহাড়, উপত্যকা, জলপ্রপাত, নদী এবং হ্রদ দেখতে পারেন। গ্রীষ্মের ছুটি কাটানোর জন্য কোনটি সবচেয়ে ভালো জায়গা। ১০ হাজার টাকায় এখানে আপনার থাকা-খাওয়ার ব্যবস্থা হয়ে যাবে। আপনি কৌশানিতে ১৫০০ টাকায় ভাল রুম পাবেন। এখানে ঘোরাঘুরির পাশাপাশি আপনি ট্রেকিং, ক্যাম্পিংও উপভোগ করতে পারেন।

https://video.incrementxserv.com/vast?vzId=IXV533296VEH1EC0&cb=100&pageurl=https://kolkata24x7.in&width=300&height=400

কুল্লু
হিমাচল প্রদেশে অবস্থিত কুল্লু হিল স্টেশনটি দেশ-বিদেশের পর্যটকদের আকর্ষণ করে। এখানে আপনি সহজেই আপনার পরিবারের সাথে যেতে পারেন এবং ১০ হাজার টাকার কম খরচে ছুটি কাটাতে পারেন। কৌসানির মতো, আপনি কুল্লুতে ১০০০ টাকা থেকে ১৫০০ টাকার মধ্যে সেরা রুম পাবেন। এই হিল স্টেশনে দেখার জন্য অনেক জায়গা আছে। কুল্লুর প্রাকৃতিক সৌন্দর্য আপনাকে মুগ্ধ করবে।

কুফরি
সুন্দর হিল স্টেশন কুফরি হিমাচল প্রদেশে অবস্থিত। কুফরির অনেক সুন্দর জায়গা ঘুরে দেখতে পারেন। কুফরি প্রকৃতির কোলে অবস্থিত একটি অত্যন্ত সুন্দর, শান্তিপূর্ণ ও শান্তিপূর্ণ ভ্রমণ গন্তব্য। আপনি পরিবার এবং বন্ধুদের সঙ্গে এখানে যেতে পারেন।

হানিমুন ডেস্টিনেশন হিসেবেও কুফরি হিল স্টেশন বিখ্যাত। প্রচুর সংখ্যক দম্পতি তাদের হানিমুন করতে এখানে আসেন। এছাড়া গ্রীষ্মের ছুটিতেও প্রচুর পর্যটক কুফরিতে আসেন। কুফরি শব্দটি ‘কুফার’ থেকে এসেছে যার আক্ষরিক অর্থ স্থানীয় ভাষায় ‘লেক’। এই পর্যটন গন্তব্যটি ১৮১৯ সালে ব্রিটিশরা আবিষ্কার করেছিল। আপনি শুধুমাত্র ১০ হাজার টাকার কম বাজেটে পরিবারের সাথে এই হিল স্টেশনটি দেখতে পারেন।