পোল্কা ডট শাড়ি পরে কাকে ট্রিবিউট দিলেন ঋতাভরী চক্রবর্তী?

সম্প্রতি তাঁর সোশ্যাল মিডিয়াতে পোল্কা ডট শাড়ি পরে নজর কাড়েন অভিনেত্রী ঋতাভরী চক্রবর্তী (Ritabhari Chakraborty)। তবে এই লুকটি দিয়ে ভারতীয় সিনেমার একটি জনপ্রিয় চরিত্রকে ট্রিবিউট…

Ritabhari Chakraborty recreates Sushmita Sen's look from 'Main Hoon Na'

সম্প্রতি তাঁর সোশ্যাল মিডিয়াতে পোল্কা ডট শাড়ি পরে নজর কাড়েন অভিনেত্রী ঋতাভরী চক্রবর্তী (Ritabhari Chakraborty)। তবে এই লুকটি দিয়ে ভারতীয় সিনেমার একটি জনপ্রিয় চরিত্রকে ট্রিবিউট দিলেন অভিনেত্রী। এই চরিত্রটি আর কেউ নন সুস্মিতা সেন অভিনীত ‘মে হুন না’ সিনেমার মিস চাঁদনী ।

তাঁর ইনস্টাগ্রামে একটি রিল পোস্ট করেন ঋতাভরী (Ritabhari Chakraborty)। রিলে তাঁকে একটি কালো লালের মিশ্রনে পোল্কা-ডট শাড়িতে দেখা যায় তাঁকে। শাড়ির সঙ্গে ছিল খোলা চুল, কাজল এবং মানানসই মেকআপ। রিলটির ক্যাপশনে অভিনেত্রী লিখেছেন, “মিস চাঁদনীর (Miss Chandni) লুকটি রিক্রিয়েট করলাম। একটি সময় তাঁর ওপর বিশাল ক্রাশ ছিল আমার।” রিলটিতে কখনও হেসে কখনও সুস্মিতার (Sushmita Sen) মতো শাড়ির আঁচল উড়িয়ে নানান ভঙ্গিতে দেখা যায় ঋতাভরীকে।

   

Sushmita Sen in 'Main Hoon Na' and Ritabhari Chakraborty recreating that look

প্রসঙ্গত ২০০৪ এলের ‘মে হুন না’ (Main Hoon Na) ছবিতে শাহরুখ খানের (Shah Rukh Khan) বিপরীতে ছিলেন সুস্মিতা (Sushmita Sen)। সুস্মিতার অভিনীত মিস চাঁদনী (Miss Chandni) ছিলেন একটি কলেজের কেমিস্ট্রির অধ্যাপক (Chemistry Professor)। ছবিতে শাহরুখের চরিত্র মেজর রাম প্রসাদ শর্মা ছিলেন একজন আর্মির অফিসার। অধ্যাপিকা মিস চাঁদনীকে পছন্দ করতেন রাম ।

Indian 2: বিপাকে কমল হাসানের ‘ইন্ডিয়ান ২’, ছবিকে ব্যান করার আর্জি নিয়ে মামলা !

মিস চাঁদনী ‘ম্যায় হুঁ না’-তে (Miss Chandni) একটি গুরুত্বপূর্ণ চরিত্র ছিলেন। তাকে একজন বুদ্ধিমান, স্বাধীন, এবং সহানুভূতিশীল কলেজ অধ্যাপিকা হিসেবে চিত্রিত করা হয়েছে যিনি তার পেশা সম্পর্কে উত্সাহী এবং তার ছাত্রদের জন্য গভীরভাবে যত্নশীল। তাঁর চরিত্র জটিল সম্পর্ক জড়িয়ে পড়ে এবং গল্পের গতিশীলতায় নানান পরিবর্তন আনে। ছবিটি রিলিজ হওয়া মাত্রই সাফল্য পায়। তাঁকে ভালোবেসে ফেলেন নানান বয়সের ছেলেরা এবং তাঁকে বিশাল অনুপ্রেরণার উৎস হিসেবে দেখতেন মেয়েরা। এই চরিত্রটি ঋতাভরীর কাছেও একটি বিশাল অনুপ্রেরণার উৎস ছিল বলে জানিয়েছেন তিনি।

ছবিতে সুস্মিতার (Sushmita Sen) শাড়ি ডিজাইন করেছিলেন মনীশ মালহোত্রা সঞ্জীব মুলচন্দানি। মিস চাঁদনী (Miss Chandni)পুরো চলচ্চিত্র জুড়ে বেশিরভাগ সময় মার্জিত শিফন শাড়ি পরেছিলেন। এই লাল এবং কালো পোল্কা ডট শাড়িটি মুক্তির পরে দীর্ঘতম সময়ের জন্য জনপ্রিয়তা পেয়েছিল। অনেককেই এই ধরণের শাড়ি পড়তে দেখা গিয়েছিল। এবার সেই তালিকায় যোগ হল অভিনেত্রী ঋতাভরীর নাম।

দুর্গা পুজোয় মুক্তি পেতে চলেছে নন্দিতা রায় -শিবপ্রসাদ মুখোপাধ্যায় পরিচালিত থ্রিলার ‘বহুরূপী’। এই ছবিতে অভিনয় করছেন ঋতাভরী। গত বছর ‘ফাটাফাটি’ সিনেমায় দেখা গিয়েছিল তাঁকে। এছাড়া পাপুয়া নিউ গিনি এবং ভারতের স্টেকহোল্ডারদের মধ্যে যৌথ প্রযোজনায় তাঁর প্রথম আন্তর্জাতিক ছবি ‘পাপা বুকা’তে অভিনয় করতে চলেছেন অভিনেত্রী।