Suicide bridge: এই ব্রিজে উঠলেই নীচে ঝাঁপ দেয় কুকুররা, আজও রয়ে গিয়েছে রহস্য

সবাই জানে একজন মানুষ আত্মহত্যা ( Suicide) করে। আত্মহত্যা করার জন্য পরিস্থিতি তৈরি হয়ে যায় বলে দাবি করা হয়। কিন্তু একটি প্রাণী আত্মহত্যা করে এমন…

Dogs commit suicide as soon as they come to this mysterious bridge

সবাই জানে একজন মানুষ আত্মহত্যা ( Suicide) করে। আত্মহত্যা করার জন্য পরিস্থিতি তৈরি হয়ে যায় বলে দাবি করা হয়। কিন্তু একটি প্রাণী আত্মহত্যা করে এমন ঘটনা মেনে নেওয়া যায় না। আমরা এখানে কুকুর সম্পর্কে কথা বলছি। এমন একটি বিশেষ জায়গা আছে যেখানে গেলেই তারা মৃত্যুর দিকে ঝাঁপিয়ে পড়ে।

হ্যাঁ, এই ঘটনা রহস্যময়, ভীতিকর বা ভয়ঙ্কর শোনালেও সত্যি। জায়গাটি স্কটল্যান্ডে। এটি একটি খুব পুরানো সেতু, যা কুকুরদের এই কর্মকাণ্ডের পরে এটিকে হটেন্ড বলা হয়েছে। এই সেতুর আরও দুটি নাম রয়েছে। যেমন, একে সুইসাইড ডগস ব্রিজ, হন্টেড ব্রিজও বলা হয়।

কুকুরগুলো ব্রিজের ওপর আসতেই সোজা লাফ দিয়ে নীচে পড়তে চায়। প্রথমত, এখন এই সেতুর দিকে কুকুর আসতে চায় না। কেউ আসতে চাইলেও তাদের প্রভুরা আসতে দেয় না। কিন্তু যখন তারা আসে, তখন তাদের লাফাতে কেউ বাধা দিতে পারে না। কুকুরগুলো এই ব্রিজের ওপর আসতেই কী হয় কেউ জানে না, সঙ্গে সঙ্গে লাফিয়ে পড়ে নিচে। জানা গিয়েছে এ পর্যন্ত শত শত কুকুর এই সেতু থেকে লাফিয়ে নেমেছে। কিন্তু এর মধ্যে বেশিরভাগ কুকুরই প্রাণে রক্ষা পায়। আহত হয়েছে মাত্র কয়েকজন। কিন্তু এখন পর্যন্ত প্রায় ৫০টি কুকুর মারা গেছে।