J&K: হিন্দু মন্দিরে চলল ভাঙচুর, শুরু বিক্ষোভ

এবার জম্মু কাশ্মীরে এক মন্দিরের ওপর ভাঙচুরের অভিযোগ উঠল দুষ্কৃতীদের বিরুদ্ধে। জানা গিয়েছে, ঘটনাটি ঘটেছে জম্মু কাশ্মীরের ডোডা জেলায়। এদিকে এই ঘটনার পরেই কেন্দ্রশাসিত অঞ্চলগুলির…

এবার জম্মু কাশ্মীরে এক মন্দিরের ওপর ভাঙচুরের অভিযোগ উঠল দুষ্কৃতীদের বিরুদ্ধে। জানা গিয়েছে, ঘটনাটি ঘটেছে জম্মু কাশ্মীরের ডোডা জেলায়।

এদিকে এই ঘটনার পরেই কেন্দ্রশাসিত অঞ্চলগুলির কিছু অংশে বিক্ষোভ ছড়িয়ে পড়ে। ভগবান বাসুকি নাগ মন্দিরে ভাঙচুরের ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ার পরে পুলিশ একটি মামলা দায়ের করেছে। ১৭,৪০০ ফুট কৈলাশ কুণ্ডে অবস্থিত মন্দিরে ভাঙচুরের চেষ্টার বিষয়ে তথ্য জানার জন্য একটি তদন্ত চলছে।

   

সেইসঙ্গে বিক্ষোভের পরিপ্রেক্ষিতে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে পুলিশ মন্দির ও অন্যান্য স্পর্শকাতর এলাকায় নিরাপত্তা জোরদার করেছে। এই ঘটনার প্রতিক্রিয়ায়, শেষ ডোগরা শাসক মহারাজা হরি সিংয়ের নাতি বিক্রমাদিত্য সিং বলেন, “বাসুকি নাগ মন্দির, কৈলাশ কুন্ড, ভাদেরওয়াহকে স্থানীয় দুর্বৃত্তরা ভাঙচুর করেছে বলে খবর পেয়েছি। আমি ব্যক্তিগতভাবে ডিসি এবং এসএসপি ডোডার সাথে কথা বলেছি যাতে দ্রুততম সময়ের মধ্যে বিষয়টি তদন্ত করা যায় এবং দোষীদের গ্রেফতার করা যায়।”

জম্মু ও কাশ্মীরের কংগ্রেস ইউনিটও ধর্মীয় অনুভূতিতে আঘাত করার অভিযোগ তুলেছে।