ধনতেরাসের আগেই আকাশছোঁয়া সোনার দাম, কলকাতায় কত হল জানেন

প্রতিদিনই একটু একটু করে বেড়েই চলেছে সোনা ও রুপোর দাম (gold and Silver Price)৷ প্রতিদিন নানান গুরুত্বপূর্ণ খবরের মাঝে সকলেরই নজর থাকে সোনার দামের ওপর।…

Gold and Silver Price

প্রতিদিনই একটু একটু করে বেড়েই চলেছে সোনা ও রুপোর দাম (gold and Silver Price)৷ প্রতিদিন নানান গুরুত্বপূর্ণ খবরের মাঝে সকলেরই নজর থাকে সোনার দামের ওপর। দিনদিন সোনার দামে (gold and Silver Price) কতটা পরিবর্তন হল সেইদিকে নজর থাকে সাধারণ মানুষের।

তবে সোনার দামের পাশাপাশি মানুষের নজর থাকে রুপোর দামের (gold and Silver Price) ওপরেও। এখনও পর্যন্ত অনেক বাঙালিই বিয়ে কিংবা অন্নপ্রাশনের মতো অনুষ্ঠানের উপহার হিসেবে এই মূল্যবান ধাতুগুলো দিয়ে থাকেন।

   

প্রতিদিনই বেড়েই চলেছে সোনার দাম ৷ যেভাবে দাম বেড়ে চলেছে তাতে মধ্যবিত্তের জন্য সোনা (gold and Silver Price) কেনা প্রায় অসম্ভব হয়ে যাচ্ছে ৷ এই উৎসবের মরশুমে সোনার দাম সব রেকর্ড ভেঙে দিয়েছে।আমেরিকার মুদ্রানীতিতে সম্ভাব্য পরিবর্তন এবং বৈশ্বিক উত্তেজনা সোনার চাহিদাকে নতুন উচ্চতায় নিয়ে যাচ্ছে।

দিওয়ালি এবং ধনতেরসের মতো উৎসবের কারণে ভারতেও এর ভাল চাহিদা রয়েছে।আমেরিকার মুদ্রানীতিতে সম্ভাব্য পরিবর্তন এবং বৈশ্বিক উত্তেজনা সোনার চাহিদাকে নতুন উচ্চতায় নিয়ে যাচ্ছে। দিওয়ালি এবং ধনতেরসের মতো উৎসবের কারণে ভারতেও এর ভাল চাহিদা রয়েছে।সামনেই ধনতেরাস।

তারপর দীপাবলি। এই সময় সোনা (gold and Silver Price)কেনার ধুম পড়ে যায়। পুজো কাটলেই আবার বিয়ের মরশুম। লক্ষ লক্ষ বিয়ের জন্য কোটি কোটি টাকার সোনা কেনাবেচা হবে।বিশেষজ্ঞরা বলছেন, আগামী কয়েক মাসে সোনার(gold and Silver Price) চাহিদা বাড়তে চলেছে। দামও বাড়বে পাল্লা দিয়ে।

আজ অর্থাৎ মঙ্গলবার সোনালি ধাতুর দাম দেখে নিন ৷গত কয়েক বছরে যে ভাবে হু হু করে বেড়ে চলেছে সোনালি ধাতুর দাম তার জেরে অনেকেই এখন অন্যান্য বিনিয়োগের মাধ্যমে পাশাপাশি সোনায় বিনিয়োগ করা লাভজনক মনে করেছেন ৷ আজ কলকাতা শহরে ২২ ক্যারটে ৮ গ্রাম সোনার দাম(gold and Silver Price) রয়েছে ৫৮,২৪০ টাকায়। আর ১০ গ্রামে সোনার দাম বিক্রি হচ্ছে ৭২,৮০০ টাকায়। ১০০ গ্রাম সোনার দাম বিক্রি হচ্ছে ৭,২৮,০০০ টাকায়। অন্যদিকে মহানগরীতে ২৪ ক্যারটে ৮ গ্রাম সোনার দাম রয়েছে ৬৩,৫৩৬ টাকা।