Cyclone Dana: ধেয়ে আসছে ঘুর্ণিঝড় ডানা, সোম থেকে সমুদ্রে জারি হল সতর্কতা

প্রবল বেগে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ডানা (Cyclone Dana)। সেই কারণে সোমবার থেকেই জারি হল সতর্কতা। সোমবার রোদ থাকলেও মঙ্গলবার থেকেই বৃষ্টিপাত হবে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়।…

Cyclone Dana hits west bengal and Odissa high alart decleared costal areas

প্রবল বেগে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ডানা (Cyclone Dana)। সেই কারণে সোমবার থেকেই জারি হল সতর্কতা। সোমবার রোদ থাকলেও মঙ্গলবার থেকেই বৃষ্টিপাত হবে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত আগামীকাল মঙ্গলবার অর্থাৎ ২২ অক্টোবর নিম্নচাপে পরিণত হবে। ২৩ অক্টোবর, বুধবার ঘুর্ণিঝড়ে ঘনীভূত হতে পারে নিম্নচাপ। ২৪ অক্টোবর, বৃহস্পতিবার উত্তর পশ্চিম বঙ্গোপসাগরে এগোবে সেটি। সমুদ্রে ১১০ থেকে ১২০ কিমি/ঘণ্টায় হাওয়া বইবে। ঘূর্ণঝড় তৈরি হলে, ওড়িশা ও দক্ষিণবঙ্গের পূর্ব মেদিনীপুরে তার সর্বাধিক প্রভাব পড়তে পারে বলে আশঙ্কা। 

   

Air India: আগামী ১ থেকে ১৯ নভেম্বর এয়ার ইন্ডিয়ায় নাশকতার হুমকি খালিস্তানি নেতা পান্নুনের

সোমবার থেকেই উত্তাল সমুদ্র। তাই ওড়িশা ও বাংলার উপকূলে মৎস্যজীবীদের জন্য সতর্ক বার্তা জারি করা হয়েছে। আগামী শুক্রবার পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়ার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি হয়েছে। ৬০ থেকে ১৩৫ কিমি গতিবেগে ঘুর্ণিঝড় বইতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছে হাওয়া অফিস। 

Australia: “ইউ আর নট মাই কিং….” ব্রিটিশ রাজ চার্লসকে হুঙ্কার অসি সেনেটর লিন্ডার

বুধবার দুই ২৪ পরগনা ও দুই মেদিনীপুরে ভারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃহস্পতিবার উপকূলের জেলাগুলিতে ভারি থেকে অতি ভারি বৃষ্টি হতে পারে। কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, ঝাড়গ্রামে ভারি বৃষ্টির সতর্কতা রয়েছে। শুক্রবার মাঝারি থেকে ভারি বৃষ্টি হতে পারে কলকাতায় ও উপকূলবর্তী জেলাগুলিতে।

নবান্ন বৈঠকের প্রাক্কালে জুনিয়র চিকিৎসকদের বিরুদ্ধে সুর চড়ালেন কুণাল, পাল্টা প্রতিক্রিয়া কিঞ্জলের

২১ অক্টোবর, সোমবারের মধ্যে মৎস্যজীবীদের উপকূলে ফিরে আসার কথা বলেছে তারা। ঘুর্ণিঝড়ের প্রভাবে জলপাইগুড়ি, দার্জিলিং, আলিপুরদুয়ার ও কোচবিহারের মতো উত্তরবঙ্গের জেলাগুলিতেও রয়েছে বৃষ্টিপাতের সম্ভাবনা। ঘূর্ণিঝড়ের প্রভাবে আগামী শুক্র এবং শনিবার দক্ষিণবঙ্গের সব জেলায় ঝড়বৃষ্টি হবে। তবে কোথাও সতর্কতা জারি করার মতো পরিস্থিতি তৈরি হয়নি।