পরীক্ষা ছাড়াই রেলে নিয়োগ, বেতন প্রতি মাসে আড়াই লক্ষ টাকা

পরীক্ষা ছাড়াই রেলে (Railways) নিয়োগ (Recruitment), বেতন প্রতি মাসে আড়াই লক্ষ টাকা। দেশে এমন অনেক নিয়োগ রয়েছে, যেখানে প্রার্থীদের লিখিত পরীক্ষা দিতে হয় না এবং…

Railways Recruitment

পরীক্ষা ছাড়াই রেলে (Railways) নিয়োগ (Recruitment), বেতন প্রতি মাসে আড়াই লক্ষ টাকা। দেশে এমন অনেক নিয়োগ রয়েছে, যেখানে প্রার্থীদের লিখিত পরীক্ষা দিতে হয় না এবং বেতন পায় লক্ষাধিক টাকা। রেল ইন্ডিয়া টেকনিকাল এন্ড ইকনমি সার্ভিস (Rail India Technical and Economic Services) নামে কোম্পানিতেও শূন্যপদে নিয়োগ হবে। এটি একটি পাবলিক সেক্টর কোম্পানি, উচ্চ বেতনের সরকারি চাকরিতে আগ্রহী যে কোনো প্রার্থী আবেদন করতে পারেন। এর জন্য তাদের RITES-এর অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে https://www.rites.com/ এবং অনলাইনে আবেদন করতে হবে।

এই নিয়োগের অধীনে, সিনিয়র পরিবেশ বিশেষজ্ঞ, চিফ সিগন্যালিং সিস্টেম ইঞ্জিনিয়ার এবং কোয়ালিটি অ্যাসুরেন্স বিশেষজ্ঞের মতো পদে নিয়োগ করা হবে। এর জন্য আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। আগ্রহী প্রার্থীরা ২৪ অক্টোবর ২০২৪ তারিখে বা তার আগে আবেদন করতে পারেন।
বয়সসীমা এবং যোগ্যতা কি?
এই পদগুলিতে আবেদনের জন্য সর্বোচ্চ বয়স সীমা ৬৩ বছর হতে হবে। বিভিন্ন পদে নিয়োগের জন্য প্রার্থীদের কাছ থেকে বিভিন্ন যোগ্যতা চাওয়া হয়েছে, যার সম্পূর্ণ বিবরণ আপনি অফিসিয়াল বিজ্ঞপ্তির লিঙ্কে ক্লিক করে পেতে পারেন।

   

আপনি কত বেতন পাবেন?
চিফ সিগন্যালিং সিস্টেম ইঞ্জিনিয়ার এবং চিফ রেসিডেন্ট ইঞ্জিনিয়ার প্রতি মাসে বেতন ২,৫০,০০০ টাকা।সিনিয়র প্ল্যানিং অ্যান্ড শিডিউলিং স্পেশালিস্ট প্রতি মাসে ২,০০,০০০ টাকা থেকে ২,৫০,০০০ টাকা। গুণমান নিশ্চিতকরণ এবং গুণমান নিয়ন্ত্রণ বিশেষজ্ঞ প্রতি মাসে ৮৫,০০০ টাকা
সিনিয়র এনভায়রনমেন্টাল স্পেশালিস্ট, নয়েজ অ্যান্ড ভাইব্রেশন স্পেশালিস্ট – প্রতি মাসে ২,০০,০০০ টাকা

নির্বাচন প্রক্রিয়া কি ভাবে হবে?
এই পদগুলির জন্য প্রার্থীদের শুধুমাত্র সাক্ষাৎকারের মাধ্যমে নির্বাচন করা হবে। সমস্ত প্রার্থী যারা সফলভাবে তাদের অনলাইন আবেদনপত্র জমা দিয়েছেন তাদের নথি যাচাইকরণ প্রক্রিয়ার জন্য উপস্থিত হতে হবে। এরপর সংক্ষিপ্ত তালিকাভুক্ত প্রার্থীদের সাক্ষাৎকারের জন্য ডাকা হবে। সাক্ষাত্কারের সময়, প্রার্থীদের তাদের প্রযুক্তিগত দক্ষতা, বিষয় জ্ঞান, অভিজ্ঞতা, যোগাযোগ এবং ব্যক্তিগত দক্ষতা মূল্যায়ন করা হবে।

কোথায় এবং কখন ইন্টারভিউ নেওয়া হবে?
যেসকল প্রার্থীদের সাক্ষাত্কারে উপস্থিত হওয়ার সুযোগ দেওয়া হবে তাদের অফলাইন মোডে গুরুগ্রামে রেল ইন্ডিয়া টেকনিক্যাল অ্যান্ড ইকোনমিক সার্ভিসেস বা আহমেদাবাদের দ্বারকেশ বিজনেস হাবের অফিসে যেতে হবে। তবে ভিডিও কনফারেন্সিং বা অনলাইন মোডের মাধ্যমেও সাক্ষাৎকার নেওয়া যেতে পারে। সাক্ষাৎকারটি ২৩ থেকে ২৫ অক্টোবর ২০২৪ পর্যন্ত অনুষ্ঠিত হবে। আরও তথ্যের জন্য, প্রার্থীরা রেল ইন্ডিয়া টেকনিক্যাল অ্যান্ড ইকোনমিক সার্ভিসেসের অফিসিয়াল ওয়েবসাইট https://www.rites.com/ দেখতে পারেন ।