বিরাট-সরফরাজের ‘গোল্ডেন ডাকে’ প্রথম টেস্টের শুরুতেই বিপাকে ভারত

গৌরবময় অনিশ্চয়তার খেলা ক্রিকেট। আর যুগে যুগে ক্রিকেটের এই অনিশ্চয়তার গৌরব বাড়িয়ে গেছেন এক ঝাঁক আলোক বিস্ফোরণকারী চরিত্র। বর্তমান যুগে তাঁর সব থেকে বড় উদাহরণ…

India Under Pressure as Virat Kohli and Sarfaraz Khan Fall for Ducks in First Test

গৌরবময় অনিশ্চয়তার খেলা ক্রিকেট। আর যুগে যুগে ক্রিকেটের এই অনিশ্চয়তার গৌরব বাড়িয়ে গেছেন এক ঝাঁক আলোক বিস্ফোরণকারী চরিত্র। বর্তমান যুগে তাঁর সব থেকে বড় উদাহরণ হলেন বিরাট কোহলি। সাদা বলের ক্রিকেটে রানের খরা মেটালেও বর্তমানে লাল বলের ক্রিকেটে সেই জৌলুস এখনও ফেরাতে ব্যর্থ ভারতের এই কিংবদন্তি ব্যাটার।

আজ ভারত-নিউজিল্যান্ড টেস্টের প্রথম ইনিংস খেলতে নেমেই শূন্য রানে আউট হয়ে এক লজ্জাজনক রেকর্ডে নাম লেখালেন বিরাট কোহলি। বিরাটের পাশাপাশি ইরানি কাপে সাড়া জাগানো ব্যাটার সরফরাজ খানও এদিন ব্যর্থ (০)। এছাড়াও বাংলাদেশ সিরিজের পর চিন্নাস্বামীতেও রানের খরা অব্যাহত অধিনায়ক রোহিত শর্মারও (২)। এই মুহূর্তে পরস্পর চার গুরুত্বপূর্ণ ব্যাটারকে হারিয়ে মাত্র ৩১ রানে ধুঁকছে ভারত (IND vs NZ live score)।

   

গতকাল প্রবল বৃষ্টির জেরে খেলা বাতিল করতে বাধ্য হয়েছিলেন আম্পায়াররা। আজ সকালেও ছিল বৃষ্টির পূর্বাভাস। তবে বৃষ্টির প্রকোপে পড়তে হয়নি চিন্নাস্বামীকে। এদিন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন। শারীরিক অসুস্থতার কারণে শুভমান গিল দলে ছিলেন না, তার পরিবর্তে সুযোগ পান সরফরাজ খান। এছাড়া আকাশ দীপের জায়গায় কুলদীপ যাদব তৃতীয় স্পিনার হিসেবে খেলছেন।

উপমহাদেশীয় ‘পাটা’ উইকেটে ওপেন করতে নেমে মাত্র ২ রান করে ফেরত যান ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। এরপরই শূন্য রান করে ফিরতে হয় কোহলিকে। নিউজিল্যান্ডের পেসার উইল ও’রউর্কের একটি শর্ট পিচ ডেলিভারি কোহলির গ্লাভসে লেগে সোজা লেগ গালিতে দাঁড়িয়ে থাকা গ্লেন ফিলিপসের হাতে ধরা পড়ে। সাম্প্রতিক সময়ে টেস্ট ক্রিকেটে বড় রান পাওয়ার সংগ্রাম চালাতে থাকলেও বিরাটের এই ইচ্ছা এদিন পূর্ণ হয়নি।

ভারত বনাম নিউজিল্যান্ড টেস্টের দ্বিতীয় দিনে আশার আলো! উন্নতি হয়েছে আবহাওয়ার, বিস্তারিত জানুন

নিউজিল্যান্ডের পেসার উইল ও’রউর্কের একটি শর্ট পিচ ডেলিভারি কোহলির গ্লাভসে লেগে সোজা লেগ গালিতে দাঁড়িয়ে থাকা গ্লেন ফিলিপসের হাতে ধরা পড়ে। এটি কোহলির আন্তর্জাতিক ক্রিকেটে ৩৮তম ডাক আউট ছিল, যা বর্তমানে নিউজিল্যান্ডের টিম সাউদির সঙ্গে যৌথভাবে সবচেয়ে বেশি।

আইপিএল শুরুর আগেই জোড়া ধাক্কায় বিপাকে হায়দ্রাবাদ

কোহলি ফেরার সাথে সাথেই ড্রেসিংরুমে ফেরেন সরফরাজ খান। এদিন তিনিও শূন্য রান করে আউট হয়ে ফেরেন। ম্যাট হেনরির বলে স্কোয়ারকাট খেলতে গিয়ে কনওয়েকে ক্যাচ দিয়ে ফেরেন সরফরাজ। এবছর ইরানি কাপে দ্বিশতরান করেছিলেন তিনি। এছাড়াও বিগত ইংল্যান্ড সিরিজেও ভাল রান করেছিলেন তিনি। তাই প্রত্যাশা থাকলেও হতাশ করেছেন তিনি। সরফরাজের কিছু পরেই আরেক ওপেনার যশস্বী জয়সওয়াল (১৩) আউট হয়ে ফেরত যান। এই মুহূর্তে (IND vs NZ live score) ক্রিজে রয়েছেন ঋষভ পন্থ (১৫*), কে এল রাহুল (০*)। ( এই প্রতিবেদন লেখা পর্যন্ত )