বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেবেন নায়েব সিং সাইনি

বৃহস্পতিবার হরিয়ানার মুখ্যমন্ত্রী (Haryana Chief Minister) হিসেবে শপথ (oath) নেবেন নায়েব সিং সাইনি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং বিজেপির শীর্ষ নেতৃত্ব এবং…

Haryana Chief Minister oath

বৃহস্পতিবার হরিয়ানার মুখ্যমন্ত্রী (Haryana Chief Minister) হিসেবে শপথ (oath) নেবেন নায়েব সিং সাইনি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং বিজেপির শীর্ষ নেতৃত্ব এবং অন্যান্য নেতারা শপথ গ্রহণ অনুষ্ঠানে যোগ দেবেন। শপথগ্রহণ অনুষ্ঠানের জন্য পঞ্চকুলায় কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। বুধবার রাজ্যপাল বান্দারু দত্তাত্রেয়ের সঙ্গে দেখা করেন নায়েব সিং সাইনি। এর আগে পঞ্চকুলায় দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত বৈঠকে তাকে বিধানসভা দলের নেতা নির্বাচিত করা হয়।

প্রধানমন্ত্রী মোদী এবং অমিত শাহ ছাড়াও শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন রাজনাথ সিং, বিজেপির জাতীয় সভাপতি জেপি নাড্ডা, একাধিক কেন্দ্রীয় মন্ত্রী, বেশ কয়েকটি রাজ্যের মুখ্যমন্ত্রী এবং দলের সিনিয়র নেতারা। এর আগে নয়াব সরকারের মন্ত্রিসভায় কোন বিধায়ক স্থান পাবেন তা নিয়ে তীব্র আলোচনা চলছে। এতে অনিল ভিজ, মহিপাল ধান্দা, মূলচাঁদ শর্মার মতো নেতাদের নাম শিরোনামে রয়েছে। হরিয়ানার সম্ভাব্য মন্ত্রিসভায় নাম রয়েছে যাদের তাঁরা হলেন অনিল ভিজ, মহিপাল ধান্দা, মুলচাঁদ শর্মা, বিপুল গয়াল, কিষাণ লাল পানওয়ার, অরবিন্দ শর্মা, সুনীল সাংওয়ান, কৃষ্ণা গেহলাওয়াত, রণবীর গাংওয়া, আরতি রাও, কৃষ্ণ মিঞা,রাও নরবীর।

   

এছাড়াও মুখ্যমন্ত্রী নয়াব সিং সাইনির মন্ত্রিসভায় আরও চারটি নাম আলোচনায় রয়েছে। এতে সাবিত্রী জিন্দালও রয়েছেন। তিনি নির্দল বিধায়ক হিসেবে নির্বাচিত হয়েছেন। সাবিত্রী কুরুক্ষেত্রের বিজেপি সাংসদ নবীন জিন্দালের মা। মার্চ মাসে তিনি বিজেপিতে যোগ দিয়েছিলেন। কিন্তু, বিধানসভা নির্বাচনে টিকিট না পেয়ে, তিনি হিসার বিধানসভা আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করেন এবং জয়ী হন। এরপরই বিজেপিকে সমর্থনের কথা জানান তিনি।